shono
Advertisement

ঘাটালে দেব-হিরণের মহারণ! বিজেপির তারকা প্রার্থীর তালিকায় আর কারা?

ঘাটাল থেকে জিতেই দুবার সাংসদ হয়েছেন দেব।
Posted: 07:28 PM Mar 02, 2024Updated: 08:13 PM Mar 02, 2024

নন্দিতা রায়, নয়া দিল্লি: লোকসভা ভোটে এবার নজরে থাকবে ঘাটাল। যে এলাকা টলিউড সুপারস্টার দেবের (Dev) গড় বলে পরিচিত, সেখানেই বিজেপি নিজেদের প্রার্থী হিসেবে ঘোষণা করল হিরণের (Hiran Chatterjee) নাম। পর পর দুবার এই কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে ভোটে লড়ে জিতেছেন দেব। এবারও তাঁরই ঘাসফুলের প্রার্থী হওয়ার সম্ভাবনা প্রবল। যদি তাই হয় তাহলে এবার ঘাটালে মহারণ। একদিকে টলিউডের ‘চ্যাম্পিয়ন’, অন্যদিকে ‘মাচো মস্তানা’।

Advertisement

এর আগে একাধিকবার দেবকে আক্রমণ করেছেন হিরণ। কখনও কাটমানির ভাগ নেওয়ার অভিযোগ করেছেন, আবার কখনও দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ করেছেন। প্রতিবার অভিযোগ উড়িয়ে দিয়েছেন দেব। গত বছর এ বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে দেব বলেন, “হিরণ বা অন্য কেউ কী বলছে সেটা সত্যিই আমার কাছে ম্যাটার করে না। আমার মনে হয় যে এক কথা কেন দশবার করে বলতে যাব? প্রথম দিন যখন প্রশ্ন করেছিলেন, তখনই উত্তর দিয়ে দিয়েছি। বারবার এক প্রশ্ন করলে একই উত্তর দেব। যদি আপনার (হিরণ) কাছে প্রমাণ থাকে তাহলে দয়া করে আপনি সিবিআই, ইডি’র কাছে যান। তাদের কাছে হয়তো অতটা তথ্য নেই যতটা হিরণের কাছে আছে। ছোট ইন্ডাস্ট্রি, এখানে কী বলব? কোনওদিন অন্য কাউকে ছোট করে নিজেকে বড় করায় বিশ্বাস করি না। হিরণ ভাল ছেলে। বাকস্বাধীনতা সকলের আছে। এই দেশে এই রাজ্যে যে যা খুশি বলতে পারে। আমাকে নিয়ে বললেও কিছু যায় আসে না।”

[আরও পড়ুন: রামনবমীতে রণবীরের রামলীলা, তিথি-নক্ষত্র মেনেই হবে ‘রামায়ণ’-এর শুভসূচনা]

এমন পরিস্থিতিতেই ঘাটালে হিরণের নাম ঘোষণা করে দাবার ঘুটির প্রথম চালটা গেরুয়া শিবির দিয়েই দিল। এবার তৃণমূলের পালা। হাওয়া যেদিকে বইছে, তাতে হিরণের বিপরীতে দেবের প্রার্থী হওয়ার সম্ভাবনাই প্রবল। সেক্ষেত্রে ঘাটালে এবার হাই প্রোফাইল লড়াই। আর তাতে বাকযুদ্ধের তীক্ষ্ণতা বাড়বে বলেই মনে করা হচ্ছে। এছাড়া বাংলায় বিজেপির তারকা প্রার্থীর তালিকায় রয়েছে লকেট চট্টোপাধ্যায়ের নাম। নিজের এলাকা হুগলি থেকেই লড়ছেন তিনি।

উত্তরপ্রদেশে এবার বিজেপির বাজি রবি কিষেণ ও দীনেশ লাল যাদব ওরফে নিরহুয়া। রবি কিষেণ গেরুয়া শিবিরের বিশ্বস্ত সৈনিক। গোরক্ষপুরই তাঁর চেনা ময়দান। তবে নিরহুয়া দাঁড়িয়েছেন অখিলেশ যাদবের পকেট সিট আজমগড়ে। হেমা মালিনী পেয়েছেন নিজের মথুরা কেন্দ্র। উত্তর-পূর্ব দিল্লি থেকে বিজেপির হয়ে দাঁড়াচ্ছেন মনোজ তিওয়ারি। এদিকে আসানসোলে বিজেপির প্রার্থী ভোজপুরী অভিনেতা তথা গায়ক পবন সিং। এই কেন্দ্রে তৃণমূলের বাজি শত্রুঘ্ন সিনহা।

[আরও পড়ুন: নিমেষেই গোল রুটি বেলে বাজিমাত মমতার, ‘দিদি’র স্কিলে হতবাক রচনা, দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement