shono
Advertisement

KIFF 2023: চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে কেন গরহাজির কমল হাসান? মুখ্যমন্ত্রীকে জানালেন কারণ!

উদ্বোধনে তারকার আসা নিশ্চিত ছিল। কিন্তু...
Posted: 10:36 AM Dec 06, 2023Updated: 01:49 PM Dec 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সলমন খান, অনিল কাপুর, মহেশ ভাট, শত্রুঘ্ন সিনহা, সোনাক্ষী সিনহার মতো তারকা ছিলেন ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (KIFF 2023) উদ্বোধনী মঞ্চে। শুধু দাক্ষিণাত্যের মেগাস্টার কমল হাসানের (Kamal Haasan) দেখা পাওয়া গেল না। কিন্তু কমলের আসা তো নিশ্চিত ছিল! তাহলে?

Advertisement

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে কমল হাসানের সম্পর্ক অনেক দিনের। সাতের দশকে মুক্তি পাওয়া ‘কবিতা’ সিনেমায় মালা সিনহা, রঞ্জিত মল্লিকদের সঙ্গে অভিনয় করেছিলেন দক্ষিণী সুপারস্টার। আবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও তাঁর সম্পর্ক ভালো। তাহলে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে কেন দেখা গেল না অভিনেতাকে? কারণ ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ (Michaung)।

[আরও পড়ুন: সলমনের সঙ্গে ছবি দিয়ে উচ্ছ্বাস কৌশানির, ‘লিডিং মোস্ট হিরো কাঁদছে’, খোঁটা নেটপাড়ার]

‘মিগজাউমে’র (Michaung) দাপটে প্রবল বৃষ্টি, আর তার জেরেই বিধ্বস্ত চেন্নাই। শহরের অধিকাংশ পথঘাট, সাবওয়ে এমনকী বিমানবন্দর জলমগ্ন। ইতিমধ্যেই ভারী বৃষ্টির জেরে বানভাসি চেন্নাইয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। তামিলনাড়ুর পাশাপাশি অন্ধ্রপ্রদেশের আটটি জেলাতেও সতর্কতা জারি করা হয়েছে। এমন পরিস্থিতিতেই কমল হাসানের পক্ষে কলকাতায় এসে চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে যোগ দেওয়া সম্ভব হয়নি।

সূত্রের খবর মানলে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে নিজের না আসার এই কারণ জানিয়েছেন কমল। অভিনেতা হওয়ার পাশাপাশি তিনি একজন রাজনীতিবিদও। তাই এই সময় দুর্গতদের পাশে দাঁড়ানো তাঁর কর্তব্য বলেও জানিয়েছেন। পাশাপাশি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সার্বিক সাফল্য কামনা করেছেন কমল হাসান এবং খুব শিগগিরিই মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার আশ্বাস দিয়েছেন।

[আরও পড়ুন: ছবি তুলবেন নায়িকারা! উদ্বোধন সেরে বেরোনোর মুখেই সলমনকে পিছুডাক মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement