shono
Advertisement

‘সলমনও একমত হবেন…’, বলি তারকাদের সামনেই বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির প্রশংসায় সৌরভ

এদিন নিজের বক্তব্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও ধন্যবাদ জানান সৌরভ।
Posted: 08:09 PM Dec 05, 2023Updated: 09:08 PM Dec 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর তিনি। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (KIFF 2023) উদ্বোধনী মঞ্চে যেন সেই ভূমিকা যথাযথভাবে পালন করলেন। বলিউড তারকাদের সামনে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির ঢালাও প্রশংসা করলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। কীভাবে বাংলা সারা দেশকে একের পর এক প্রতিভা দিয়ে গিয়েছে সলমনের সামনেই সেকথা বললেন ‘দাদা’।

Advertisement

ছবি – পিন্টু প্রধান

এদিন নিজের বক্তব্য পেশ করতে উঠে সৌরভ জানান, এই প্রথমবার সলমনের সঙ্গে তাঁর দেখা হল। তিনি বলেন, “১৮৯০ সালে এই ইন্ডাস্ট্রি শুরু হয়েছিল। সেই সময় সিনেমা আলাদা ছিল। অনেক পরিবর্তন হয়েছে। নির্বাক চলচ্চিত্র, সাদা-কালো সিনেমা থেকে রঙিন ছবি। এই সেই শহর, সেই রাজ্য, সেই বাংলা, যা মুম্বই তথা অন্যান্য রাজ্যে শুধু দক্ষ অভিনেতাই দেয়নি এমন কিংবদন্তি দিয়েছে যাঁরা অভিনেতা না হলেও সারা বিশ্বকে নিজেদের সিনেমা, পরিচালনা, শিল্পকলার মাধ্যমে চমকে দিয়েছেন আর ভারতীয় সিনেমাকে এগিয়ে নিয়ে গিয়েছেন।”

[আরও পড়ুন: KIFF 2023: ‘দিদিকে হিংসে করি’, মুখ্যমন্ত্রীর ঢালাও প্রশংসা করেও কেন একথা বললেন সলমন?]

এর পরই আবার সৌরভ বলেন, “সলমন খান শুধু ভারতে নয়, সারা বিশ্বে বিশাল বড় নাম। আর উনি আমার সঙ্গে এই বিষয়ে নিশ্চয়ই একমত হবেন যে, মুম্বই তথা দেশের চলচ্চিত্র, নির্দেশনা, সঙ্গীতের জগতে বাঙালিদের অবদান রয়েছে। কারণ এই শহর, এই রাজ্য বহুকাল ধরে এমন প্রতিভা সরবরাহ করেছে।”

এদিন নিজের বক্তব্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানান সৌরভ গঙ্গোপাধ্যায়। উৎসব কমিটির চেয়ারম্যান রাজ চক্রবর্তী এবং অভ্যর্থনা কমিটির চেয়ারম্যান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কেও ধন্যবাদ জানান। দেব, মিমি, শ্রাবন্তীদের কথাও সৌরভের বক্তব্যে উঠে আসে। শুধু সিনেমা নয়, এই সুন্দর বাংলা আর শহর দেখবে গোটা পৃথিবী চলচ্চিত্র উৎসবের মাধ্যমে দেখতে পাবে সেকথাও জানান বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর।

[আরও পড়ুন: Anil Kapoor in KIFF 2023: ‘নায়কে’র শ্রদ্ধা মহানায়ককে, চলচ্চিত্র উৎসবের মঞ্চে উত্তম-স্তুতি অনিল কাপুরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement