shono
Advertisement

বড় বাড়ির নামে গাছ কাটার ফল তীব্র গরম! মেয়রের কাছে বিশেষ আরজি ‘নাজেহাল’লোপামুদ্রার

ফেসবুক পোস্টে কলকাতা পুরসভাকেও ট্যাগ করেছেন সংগীতশিল্পী।
Posted: 01:05 PM Apr 19, 2023Updated: 01:06 PM Apr 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তীব্র থেকে তীব্রতর হচ্ছে গরম। তাপমাত্রা চল্লিশের উপর হলেও তার অনুভূতি প্রায় পঞ্চাশ ডিগ্রি সেলসিয়াসের মতোই হচ্ছে। এমন পরিস্থিতির জন্য গাছ কাটাকেই দায়ী করলেন লোপামুদ্রা মিত্র(Lopamudra Mitra)। তাই তো ফেসবুকে মেয়র ফিরহাদ হাকিমকে (Firhad Hakim) ট্যাগ করে করলেন বিশেষ আবেদন।

Advertisement

বিশিষ্ট সংগীতশিল্পী লেখেন, “সচারচর ট্যাগ করি না। কিন্তু করলাম। গরমটা কি সহ্য হচ্ছে? হবে? আমার পাড়ায় ফুটপাথের ধারে যে বড় গাছগুলো আছে, বড় বা ছোট ঝড় এলে কেউ বাঁচবে না। কারণ, শেকড় মেলার জায়গা নেই, ঘাড়ের কাছে বড় বড় বাড়ি, ডালপালার ব্যালেন্স কমে যাচ্ছে। যে গাছগুলো গত বছর ঝড়ে বা আমফান, ইয়াশে পড়ে গেছে, তাদের জায়গায় আমরা নতুন কোন গাছ বসাইনি, কিছু গাছ বসালেও তার যত্ন নিইনি। লেক, সার্দান অ্যাভনিউ বিরাট অঞ্চল জুড়ে অনেক অনেক গাছ আজ আর নেই।”

[আরও পড়ুন: প্রেমিকা টিনার সঙ্গে হানি সিংয়ের বিচ্ছেদ, নেপথ্যে বলিউডের এই সুন্দরী নায়িকা!]

এরপর সংগীতশিল্পী বিশেষ এক আবেদন জানান। তিনি লেখেন, “দক্ষিণ কলকাতার লেকে কি জঙ্গল বানাতে পারি না আমরা? আমি আমার এলাকাটুকু নিয়েই আপাতত ভাবছি, স্বার্থপরের মতো। কিছু কি করা যেতে পারে? সবাই মিলে? গা বাঁচানোর আরেক নাম সহ্য, আর হচ্ছে কি?”

শুধু মেয়র ফিরহাদ হাকিম নয় নিজের পোস্টে কলকাতা পুরসভা,  লেক ক্লাব, রোহিং ক্লাব, দেবাশিস কুমার-সহ আরও অনেককে ট্যাগ করেছেন লোপামুদ্রা মিত্র। 

[আরও পড়ুন: স্বস্তিকার সঙ্গে বিচ্ছেদের গুঞ্জন, ফেসবুকে ইঙ্গিতপূর্ণ পোস্ট গায়ক শোভনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement