shono
Advertisement

ভামিকার পর বিরুষ্কার সংসারে অকায়, ছেলের নামের অর্থ কী?

চর্চায় শচীন তেণ্ডুলকরের শুভেচ্ছার টুইট।
Posted: 10:10 AM Feb 21, 2024Updated: 12:23 PM Feb 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব জল্পনার অবসান ঘটিয়ে মঙ্গলবার দ্বিতীয় সন্তানের জন্মের কথা জানিয়েছেন বিরাট কোহলি। ভামিকার পর বিরুষ্কার সংসার আলো করে এসেছে অকায়। আর তাপ পর থেকে শুভেচ্ছার বন্যায় ভাসছেন তারকা দম্পতি। অনেকেরই কৌতূহল, অকায় শব্দের মানে কী? কেন ছেলের এই নাম রাখলেন বিরাট-অনুষ্কা?

Advertisement

মঙ্গলবার নিজের সোশাল অ্যাকাউন্টে দীর্ঘ পোস্ট করেন কোহলি (Virat Kohli)। জানান, “অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে গত ১৫ ফেব্রুয়ারি আমাদের পুত্র সন্তান এবং ভামিকার ভাই অকায় জন্ম নিয়েছে। এই আনন্দের দিনে আপনাদের ভালোবাসা আর আশীর্বাদ চাই। আশা করি, আমাদের ব্যক্তিগত জীবনকে সম্মান জানাবেন।” স্বাভাবিক ভাবেই কোহলি ও শর্মা পরিবারে খুদে অতিথির আগমনের শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই। যার মধ্যে চর্চায় শচীন তেণ্ডুলকরের শুভেচ্ছা।

[আরও পড়ুন: পুনরায় চালু ‘বাতিল’ আধার কার্ড! বিতর্কের জের?]

X হ্যান্ডেলে মাস্টার ব্লাস্টার বিরাট-অনুষ্কার উদ্দেশে লিখেছেন, “অকায়ের জন্মের জন্য বিরাট আর অনুষ্কাকে (Anushka Sharma) অভিনন্দন। তোমাদের পরিবারে এক সুন্দর সংযোজন ঘটল। ওর নামের মতোই ও যেন তোমাদের অসীম আনন্দের কারণ হয়ে উঠতে পারে। ওর সুন্দর সফর যেন স্মরণীয় হয়ে থাকে। এই দুনিয়ায় তোমায় স্বাগত লিটল চ্যাম্প।”

এবার জেনে নেওয়া যাক, অকায় শব্দের অর্থ কী? হিন্দিতে একটি শব্দ রয়েছে ‘কায়া।’ এর অর্থ শরীর। অকায়ের অর্থ যে নিজের শরীরের থেকেও বেশি কিছু। তুর্কি ভাষায় অকায়ের মানে ‘উজ্জ্বল চাঁদ।’ যদিও ঠিক কোন অর্থের কারণে নিজেদের নবজাতকের নাম অকায় রেখেছেন, তা অবশ্য এখনও স্পষ্ট করেননি তারকা দম্পতি। তবে ভূমিষ্ঠ হয়েই যে সোশাল মিডিয়ায় ট্রেন্ডিং অকায়, তা আর বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: জল্পনায় সিলমোহর, চতুর্থ টেস্টের আগেই ছুটি বুমরাহর, ছিটকে গেলেন রাহুল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement