shono
Advertisement

রামের অপমানে নয়নতারার বিরুদ্ধে FIR! আইনি বিপাকে পড়ে সিনেমা তুলে নিল নেটফ্লিক্স

তিন-তিনটে FIR-এর পর ক্ষমা চাইলেন নির্মাতারা।
Posted: 07:43 PM Jan 11, 2024Updated: 07:43 PM Jan 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিনেত্রী নয়নতারার (Nayanthara) বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ। তাঁর ‘অন্নপূরণি’ সিনেমায় রামকে অপমানের অভিযোগ উঠেছে। আর সেই প্রেক্ষিতেই দিন দুয়েক আগে ‘জওয়ান গার্ল’ নয়নতারার বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছিল। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে আইনি জটিলতার জেরে এবার ‘অন্নপূরণি’ ছবিটিকেই ওটিটি প্ল্যাটফর্ম থেকে তুলে নিল নেটফ্লিক্স (Netflix)।

Advertisement

মুম্বইয়ের থানায় ‘অন্নপূরণি’র বিরুদ্ধে দায়ের হয়েছিল অভিযোগ। মোট ৭ জনের বিরুদ্ধে এই FIR, যে তালিকায় অভিনেত্রী ছাড়াও সিনেমার নায়ক, পরিচালক, প্রযোজক, প্রযোজনা সংস্থা ও স্ট্রিমিং প্ল্যাটফর্মের নামও রয়েছে। এরপর আরও দুটি অভিযোগ দায়ের করে বজরং দল এবং হিন্দু আইটি সেল। ‘হিন্দু বিরোধী’ সিনেমার তকমা দেওয়া হয়েছে নয়নতারার ছবিকে। এমনকী এই সিনেমা নাকি লাভ জিহাদের প্রচার করেছে বলেও অভিযোগ। সেই প্রেক্ষিতেই এবার ‘অন্নপূরণি’ দেখানো বন্ধ করল নেটফ্লিক্স। ক্ষোভের মুখে পড়ে নির্মাতা ‘জি স্টুডিও’র তরফে ক্ষমাও চাওয়া হয়েছে।

‘অন্নপূরণি’ সিনেমার দৃশ্য

[আরও পড়ুন: আমন্ত্রিত বাবা অমিতাভ, অভিষেক নন! রামমন্দির উদ্বোধন নিয়ে মুখ খুললেন জুনিয়র বচ্চন]

গত বছর পয়লা ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল নবাগত পরিচালক নীলেশ কৃষ্ণার ছবি ‘অন্নপূরণি’। যা ২৯ ডিসেম্বর থেকে দেখা যাচ্ছিল নেটফ্লিক্সের পর্দায়। ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন নয়নতারা। তাঁর প্রেমিক ফারহানের চরিত্রে দেখা গিয়েছে তামিল তারকা জয়কে। ছোটবেলা থেকেই শেফ হওয়ার স্বপ্ন পুরোহিত পরিবারের মেয়ে অন্নপূরণির (বাংলায় অন্নপূর্ণা)। এই তাগিদেই রিয়ালিটি শোয়ে যোগ দেয় সে। কিন্তু ছবির একটি দৃশ্য নিয়েই সমস্যার সূত্রপাত।

বিরিয়ানি তৈরি করার আগে নয়নতারার চরিত্রকে নমাজ পাঠ করতে দেখা গিয়েছে। কারণ যাঁর কাছ থেকে অন্নপূরণি বিরিয়ানি শিখেছিল, তিনি এভাবে প্রার্থনা করেই রান্নায় হাত দিতেন। এই বিষয়টি নিয়েই আপত্তি তুলেছেন রমেশ সোলাঙ্কি। প্রাক্তন এই শিবসেনা নেতা বর্তমানে বিজেপির সক্রিয় সদস্য। সোশাল মিডিয়ায় সিনেমার এই অংশের ভিডিও শেয়ার করে লেখেন, “হিন্দু পুরোহিতের মেয়ে ‘অন্নপূরণি- অন্নের দেবী’ বিরিয়ানি তৈরির আগে নমাজ পাঠ করছে।” তিনিই মুম্বইয়ের থানায় ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে এফআইআর করেছেন। এমন ছবি সেন্সরের ছাড়পত্র পাওয়াতেও তিনি ক্ষোভ প্রকাশ করেছেন।

[আরও পড়ুন: রাহাকে নিয়ে ‘দিদা-ঠাকুমা’ সোনি-নীতুর নিত্য ঝগড়া! এক বছরেই ভাট-কাপুরদের অশান্তি তুঙ্গে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement