shono
Advertisement

সমুদ্রের ধারে একফ্রেমে ঋতুপর্ণা-প্রসেনজিৎ, প্রকাশ্যে জুটির ৫০ তম ছবির ঝলক

কৌশিক গঙ্গোপাধ্যায়ের হাত ধরেই ফের জুটিতে ঋতুপর্ণা ও প্রসেনজিৎ।
Posted: 05:04 PM Dec 06, 2023Updated: 06:23 PM Dec 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিনেমার ইতিহাসে হয়তো এটাই প্রথম। যেখানে টলিউডের দুই সুপারস্টার তাঁদের ৫০ তম ছবিতে জুটি বাঁধছেন। হ্যাঁ,ঋতুপর্ণা সেনগুপ্ত ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যাঁদের একফ্রেমে আনতে পরিচালকরা সবসময় প্রস্তুত। যাঁদের একফ্রেমে দেখার জন্য হইচই পড়ে যায় অনুরাগীদের মধ্যে। সেই জুটিই ফের একসঙ্গে, তাঁদের ৫০ তম ছবিতে। আর এই ম্যাজিক তৈরি করলেন টলিউডের জনপ্রিয় পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। ছবির নাম ‘অযোগ্য’। প্রকাশ্যে এল এই ছবিরই প্রথম ঝলক।

Advertisement

প্রসেনজিৎ-ঋতুপর্ণা (Prosenjit-Rituparna) জুটি মানেই বক্স অফিস বাম্পার। উত্তম-সুচিত্রা জুটির পরই বাংলা সিনেমার দর্শকদের মনে তাঁদের স্থান। এবার পঞ্চাশতম সিনেমার পালা। ঘোষণা আগেই হয়েছিল। এবার শেষ হয়েছে ছবির শুটিং। সেই ছবির প্রথম ঝলক অনুরাগীদের সঙ্গে শেয়ার করে নিলেন খোদ প্রসেনজিৎ (Prosenjit Chatterjee)।

[আরও পড়ুন: ট্রাফিক পুলিশের ‘চাঁদাবাজি’তে নাজেহাল ঋত্বিক! কোন ‘প্যাটার্ন’ চোখে পড়ল অভিনেতার?]

নয়ের দশকের মাঝামাঝি প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির সফর শুরু হয়। প্রথম ছবিই ছিল সুপারহিট। তার পর একে একে ‘মায়ার বাঁধন’, ‘বাবা কেন চাকর’, ‘স্বামীর ঘর’, ‘মনের মানুষ’-এর মতো সিনেমার দর্শকদের উপহার দিয়েছেন দুজনে। তবে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমার মুক্তির পর বহুদিন একসঙ্গে কাজ করেননি ঋতুপর্ণা আর প্রসেনজিৎ। কিন্তু দুজনের জনপ্রিয়তায় বিন্দুমাত্র ভাটা পড়েনি। তার প্রমাণ ছিল নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘প্রাক্তন’।

২০১৬ সালে মুক্তি পায় ‘প্রাক্তন’। আবারও সুপারহিট প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির অনস্ক্রিন রসায়ন। এই জুটিকে নিয়েই আবার কৌশিক গঙ্গোপাধ্যায় তৈরি করেছিলেন ‘দৃষ্টিকোণ’। আলাদা গল্প, আলাদা চরিত্র। কিন্তু প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির ম্যাজিক ছিল অক্ষুন্ন। তাতে আবার বাড়তি পাওনা ছিল কৌশিকের পরিচালনা। এই তিন মূর্তিই এবার দর্শকের দরবারে নতুন গল্প নিয়ে আসছেন।

[আরও পড়ুন: ১৮ বছরের চেষ্টায় KBC-তে, অমিতাভকে সামনে দেখে কী অবস্থা হয়েছিল বাংলার আলোলিকার?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement