shono
Advertisement

দেশভাগের কষ্টের সঙ্গে পরিযায়ী শ্রমিকদের যন্ত্রণার তুলনা! প্রকাশ্যে ‘ভিড়’সিনেমার টিজার

লকডাউনের স্মৃতি ফেরাল ছবির আগাম এই ঝলক।
Posted: 06:52 PM Mar 03, 2023Updated: 06:52 PM Mar 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাল ১৯৪৭। যে বছর স্বাধীনতার স্বপ্ন বাস্তব হয়েছিল, সে বছরই দেশভাগের কষ্ট ভোগ করতে হয়েছিল। তারপর বহু বছর কেটে গিয়েছে। তারপর আরও এক ক্ষতে বিদ্ধ হয়েছে ভারতবর্ষ। এ ক্ষত মারণ ভাইরাস করোনার (Coronavirus)। যার আঘাত গোটা বিশ্বকে তোলপাড় করে দিয়েছিল। কোভিড, লকডাউনের মার ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল পরিযায়ী শ্রমিকদের জীবন। ক্ষতবিক্ষত সেই জীবনের কাহিনিই এবার দেখা যাবে অনুভব সিনহার নতুন ছবি ‘ভিড়’-এ (Bheed)।

Advertisement

২০১৮ সালে মুক্তি পেয়েছিল ‘মুল্ক’। তারপর থেকে ‘আর্টিকেল ১৫’, ‘থাপ্পড়’, ‘অনেক’-এর মতো সিনেমা তৈরি করেছেন অনুভব সিনহা। প্রত্যেকবার তাঁর সিনেমায় বাস্তব ও সামাজিক সমস্যার কথা উঠে এসেছে। এবার প্রেক্ষাপট লকডাউন। যে লকডাউন এখনও প্রত্যেকটা মানুষের কাছে দুঃস্বপ্ন। উদ্বাস্তু আর পরিযায়ী শ্রমিকদের কাছে দুর্ভোগ। আচমকা কাজ হারিয়েছিলেন পরিযায়ী শ্রমিকরা। ঘর হারিয়ে বহু মানুষ হয়েছিলেন উদ্বাস্তু। না ছিল মাথা গোঁজার জায়গা, না ছিল বাড়ি ফেরার উপায়। সেই কাহিনিকেই দেশভাগের যন্ত্রণার সঙ্গে তুলনা করেছেন পরিচালক।

[আরও পড়ুন: ‘আচ্ছে দিন…’, দীপিকা অস্কারের উপস্থাপক হওয়ায় টুইটারে টিপ্পনী বিবেক অগ্নিহোত্রীর]

চোখের পলকে ভিটেছাড়া হয়েছিলেন মানুষজন। একেকদিন খাবারও জোটেনি কপালে। সেই সমস্ত দৃশ্যই সাদা-কালোর আবহে ‘ভিড়’ সিনেমার টিজারে তুলে ধরা হয়েছে। আগাম এই ঝলকে কোনও অভিনেতা-অভিনেত্রীদের ঝলক নেই। তবে ছবিতে মুখ্য চরিত্রে দেখা যাবে রাজকুমার রাও, ভূমি পেড়নেকর ও পঙ্কজ কাপুরকে।

ছবির টিজার শেয়ার করেছেন অভিনেতা রাজকুমার রাও। ক্যাপশনে অভিনেতা লিখেছেন, “আমরা সেই সময়ের কথা বলছি যখন বিভাজন দেশে নয় সমাজে হয়েছিল।”  আগামী ২৪ মার্চ মুক্তি পাবে ‘ভিড়’।

[আরও পড়ুন: অসুস্থ মাকে দেখতে বাধা, নিজের বাড়িতেই নওয়াজউদ্দিনকে ঢুকতে দিলেন না অভিনেতার ভাই!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement