shono
Advertisement

‘ভারতের কতজন গীতা পড়েছেন?’, ‘ওপেনহাইমার’ ছবির যৌনদৃশ্য নিয়ে মুখ খুললেন রামগোপাল ভার্মা

আর কী বললেন রামগোপাল?
Posted: 04:55 PM Jul 25, 2023Updated: 04:55 PM Jul 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সঙ্গমের সময় গীতাপাঠ! হলিউডের জনপ্রিয় পরিচালক ক্রিস্টোফার নোলানের ওপেনহাইমার ছবি এক দৃশ্য নিয়ে শুরু হয়েছে বিতর্ক। এমনকী, ওপেনহাইমার ছবিকে বয়কট করারও ডাক উঠেছে। এবার এই বিতর্ক নিয়ে মুখ খুললেন বলিউডের খ্য়াতনামা পরিচালক রামগোপাল ভার্মা।

Advertisement

রামগোপাল সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় লিখলেন, ”আমাদের দেশে বিতর্ক তো হচ্ছে। তবে মজার বিষয় হল, নিউক্লিয়ার বিজ্ঞানী ওপেনহাইমার গীতা পড়তেন। আমার সন্দেহ রয়েছে ভারতবর্ষে 0.000000১ শতাংশ লোকও গীতা পড়েছেন কিনা!”

[আরও পড়ুন: ঘনাচ্ছে যুদ্ধের মেঘ! মার্কিন সাবমেরিন আসতেই পরপর মিসাইল ছুঁড়ল কিমের দেশ]

পরিচালক ক্রিস্টোফার নোলানের ‘ওপেনহাইমার’ ছবির একটি দৃশ্যে দেখানো হয়েছে এই ছবির অন্যতম অভিনেতা কিলিয়ান মারফি সঙ্গম করার সময় গীতাপাঠ করছেন। আর সেই দৃশ্য নিয়েই বিতর্ক শুরু। নেটিজেনদের মত, সঙ্গমের দৃশ্যে গীতাপাঠ হিন্দু ধর্মীয়ভাবাবেগে আঘাত করে। সঙ্গমের সময় গীতা ধর্মগ্রন্থের ব্যবহার অনুচিত। কীভাবে সেন্সর বোর্ডের ছাড় পেল এই দৃশ্য!

জে রবার্ট ওপেনহাইমার (J. Robert Oppenheimer)। এমন এক মানুষ যাঁকে ঘিরে বিতর্কের শেষ নেই। অথচ সবকিছু মিলিয়েই তিনি একজন ট্র্যাজিক চরিত্র। এমন চরিত্রকে নিয়েই ছবি তৈরি করেছেন ক্রিস্টোফার নোলান। সেই পরিচালক যিনি কিনা ‘ইন্টারস্টেলার’, ‘ইনসেপশন’, ‘ডানকার্ক’-এর মতো সিনেমা তৈরি করেছেন। এমন ছবির জন্য অধীর আগ্রয়ে অপেক্ষা ছিলেন ভারতের সিনে অনুরাগীরা।

[আরও পড়ুন: অচেতন ব্যক্তির উপর প্রস্রাব, মাথায় লাথি! ভিডিও ভাইরাল হতেই তৎপর যোগীরাজ্যের পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement