shono
Advertisement

সাফল্যের চূড়ায় ‘পাঠান’, লাভের কত টাকা ঘরে নিয়ে গেলেন শাহরুখ?

বক্স অফিস সূত্রে খবর, দেশ-বিদেশ মিলিয়ে 'পাঠান'-এর আয় ১০৫০ কোটি টাকা।
Posted: 06:53 PM Apr 18, 2023Updated: 06:53 PM Apr 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কামব্যাক কাকে বলে, দেখিয়ে দিয়েছেন শাহরুখ খান (Shah Rukh Khan)। বক্স অফিসে অপ্রতিরোধ্য ‘পাঠান’ (Pathaan) হাজার কোটির মাইলস্টোন ছুঁয়েছে মাত্র এক মাসে। সফল এই ছবি থেকে শাহরুখ কত টাকা পেয়েছেন।

Advertisement

বক্স অফিস সূত্রে খবর দেশ-বিদেশ মিলিয়ে ‘পাঠান’-এর আয় ১০৫০ কোটি টাকা। যা থেকে নাকি যশরাজ ফিল্মসের প্রাপ্তি ৬০২ কোটি টাকা। ছবি তৈরির জন্য প্রায় ২৭০ কোটি টাকা খরচ হয়েছে। সুতরাং লভ্যাংশ মোট ৩৩৩ কোটি টাকা। বি-টাউনে গুঞ্জন, এই ৩৩৩ কোটি টাকার মধ্যে নাকি ৬০ শতাংশ পারিশ্রমিক হিসেবে নিয়েছেন শাহরুখ। সেই অনুযায়ী, নিজের কামব্যাক ছবি থেকে দু’শো কোটি টাকা আয় হিসেবে ঘরে নিয়ে গিয়েছেন বলিউড বাদশা।

[আরও পড়ুন: চুপিসারে বিয়ে সেরে ফেললেন অভিনেত্রী মাহি গিল, পাত্র কে?]

চার বছর বাদে বড়পর্দায় কামব্যাক করেছেন শাহরুখ খান। ফেরার এই পথ খুব একটা মসৃণ ছিল না। ছবির ‘বেশরম রং’ গান ও নায়িকা দীপিকা পাড়ুকোন পোশাক নিয়ে প্রবল আপত্তি তোলা হয়েছিল। ছবির বয়কটের হুমকি দেওয়া হয়ছিল। এমনকী মুক্তির ঠিক আগে প্রেক্ষাগৃহে পর্যন্ত ভাঙচুর করা হয়েছিল। কিন্তু শাহরুখ খান নামের ম্যাজিকে সমস্ত বিতর্ক ফিকে হয়ে যায়।

মুক্তির দিনই বক্স অফিসে ঝড় তোলে ‘পাঠান’। ছবির প্রথম দিনের আয় ছিল ১০৬ কোটি টাকা। সাফল্যের এই ধারা তার পরেও অব্যাহত থাকে। দু’দিনে ২১৯.৬০ কোটি টাকা আয় করে শাহরুখ খানের ছবি। মাত্র চার দিনে চারশো কোটির ক্লাবে ঢুকে পড়ে শাহরুখের সিনেমা। ছবি যখন আটশো কোটির ক্লাবে ঢুকে পড়ে তখন থেকেই হাজার কোটির অপেক্ষা শুরু হয়ে যায়। সেই অপেক্ষার অবসান হয় মুক্তির ২৮তম দিনে। সেদিনই হাজার কোটির ক্লাবে ঢুকে যায় ‘পাঠান’।

[আরও পড়ুন: তীব্র গরম, স্টুডিওপাড়ায় আউটডোরের সমস্ত শুটিং বাতিল!]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার