shono
Advertisement

দুয়ারে ১০০০ কোটি! বক্স অফিসে একাই ব্যাটিং বাদশার, ‘পাঠান’-এর রেকর্ডও ভাঙবে ‘জওয়ান’

রেকর্ড সংখ্যক ১৩ লক্ষ টিকিট বিক্রি হয়েছে 'জওয়ান'-এর।
Posted: 11:18 AM Sep 18, 2023Updated: 11:36 AM Sep 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিসে অপ্রতিরোধ্য ‘জওয়ান’ (Jawan)। বছর চারেক বাদে প্রত্যাবর্তন করেও শাহরুখ খান (Shah Rukh Khan) যেন অশ্বমেধের ঘোড়া ছুটিয়েছেন। নিজের রেকর্ড নিজেই ভেঙে খান খান করে দিয়েছেন। ‘পাঠান’ (Pathaan) ছবি দিয়ে হুঙ্কার ছেড়েছিলেন, আর ‘জওয়ান’-এর দৌলতে নতুন রেকর্ড গড়ে দেখিয়ে দিলেন। আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। সিনে বাণিজ্য বিশ্লেষকদের মতে, তৃতীয় সপ্তাহেই ‘জওয়ান’ হাজার কোটির ক্লাবে ঢুকে পড়বে।

Advertisement

প্রসঙ্গত, জানুয়ারি মাসে রিলিজ করা ‘পাঠান’ ছবিও হাজার কোটির বেশি আয় করেছিল। তবে ‘জওয়ান’-এর মতো এত দ্রুত গতিতে এগোয়নি। দ্বিতীয় সপ্তাহেও দারুণ ব্যবসা করছে। ধারেকাছে কোনও ছবি নেই। যা কিনা বলিউডে সুদিনের ইঙ্গিতই দিচ্ছে। অতিমারী পর্বের পর হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির ব্যবসা মুখ থুবড়ে পড়েছিল! দক্ষিণী ছবির রমরমায় বলিউড ধারেকাছেও ছিল না। তবে একা হাতেই বলিউড সিনেব্যবসার গ্রাফ উর্ধ্বমুখী করলেন শাহরুখ খান।

[আরও পড়ুন: ভারত এশিয়া সেরা হতেই নীল শার্ট পরে মন্নতের ছাদে শাহরুখ, জনঅরণ্য সিংহদুয়ারে, দেখুন]

১১ দিনেও শাহরুখের ছবি নিয়ে একইরকম উন্মাদনা। গোটা বিশ্বে ইতিমধ্যেই ৮৬০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে ‘জওয়ান’ (Jawan Box Office Collection)। হিন্দি, তামিল, তেলুগু ভাষায় মোট ৪৮০ কোটি টাকা আয় করেছে। হিন্দি সিনেমায় এইপ্রথম কোনও ছবি এত দ্রত ৪৩০ কোটি আয় করার রেকর্ড গড়ল। আর সেই রেকর্ডও এর আগে কিং খানের কাছেই ছিল। এযাবৎকাল, ১৩ লক্ষ টিকিট বিক্রি হয়েছে ‘জওয়ান’-এর। যা কিনা রেকর্ড সংখ্যক বলেই মনে করছেন সিনে বাণিজ্য বিশ্লেষকরা।

এবার নিজের রেকর্ড নিজেই ভেঙে নতুন মাইলফলক বসালেন শাহরুখ। সেই সঙ্গে ঘোষণা করে দিলেন যে, “আমার পরবর্তী ৫টি সুপারহিট সিনেমা আমার ছোট ছেলে আব্রামের জন্য। কারণ ও শুধু শুনেই এসেছে যে আমি সুপারস্টার, কিন্তু আমার পর পর ব্লকবাস্টার ছবি সাক্ষী থাকেনি।”

[আরও পড়ুন: ‘জীবনের কোনও মূল্য নেই?’, মার্কিন মুলুকে বসেই সেদেশের প্রশাসনকে কটাক্ষ প্রিয়াঙ্কার!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement