shono
Advertisement

‘১০০ কোটি টাকা পারিশ্রমিকের নায়করা সিনেমার ক্ষতি করছেন’, বিস্ফোরক নওয়াজউদ্দিন

শিল্পীর কাছে কীসের গুরুত্ব বেশি হওয়া উচিত, জানালেন অভিনেতা।
Posted: 10:58 AM Dec 12, 2022Updated: 10:58 AM Dec 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০০ কোটি টাকা পারিশ্রমিক নিয়ে নায়করা আসলে সিনেমার ক্ষতি করছেন। এমনই মন্তব্য করেছেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি (Nawazuddin Siddiqui)। শিল্পীর কাছে শিল্পের গুরুত্বই সবচেয়ে বেশি হওয়া উচিত বলে মনে করেন তিনি।

Advertisement

অভিনেতাদের কী ছবির অর্থনৈতিক দিকটিও দেখা উচিত? এমনই প্রশ্ন করা হয়েছিল নওয়াজকে। উত্তর দিতে সময় নেননি অভিনেতা। তিনি বলেন, “বক্স অফিসের আয় দেখার দায়িত্ব প্রযোজকদের। টিকিটের বিক্রিবাট্টা নিয়ে অভিনেতার ভাবা উচিত নয়। আমি এটিকে শিল্পের দুর্নীতি হিসেবে দেখি। কেন অভিনেতা বক্স অফিস নিয়ে মাথা ঘামাবেন? ১০০ কোটি টাকা পারিশ্রমিক নেওয়া নায়করা আসলে সিনেমার ক্ষতি করছেন। একটা ছোট বাজেটের সুন্দর সিনেমা কখনও ব্যর্থ হয় না।”

[আরও পড়ুন: ‘জাজমেন্টাল হবেন না…’, ‘মির্জা’র মুক্তি সংক্রান্ত অযাচিত জল্পনা নিয়ে মুখ খুললেন অঙ্কুশ]

নওয়াজের মতে, যতবার কোনও সিনেমার বাজেট বাস্তবতার সীমা ছাড়িয়ে যাবে, ততবারই তা ফ্লপ হবে। অভিনেতা, পরিচালক, গল্পকাররা ব্যর্থ হন না। কোনও সিনেমার বাজেটের উপর তার সফল ও ব্যর্থতা নির্ভর করে। অভিনেতা জানান, সিনেমার জগতে টাকা সবসময় ভাল গল্প ও প্যাশনের পিছনে ছোটে। কারও কাছে ভাল চিত্রনাট্য থাকলে, তা পাওয়ার জন্য প্রযোজকরা অঢেল টাকা ঢালতে তৈরি থাকেন। সেই কারণেই ভাল আইডিয়াতেই জোর দেওয়া উচিত বলে মনে করেন ‘গ্যাংস অফ ওয়াসেপুর’-এর ফয়জল।

কিছুদিন আগেই ‘হাড্ডি’ সিনেমার লুক প্রকাশ করে চমকে দিয়েছিলেন নওয়াজউদ্দিন। অক্ষত অজয় শর্মার পরিচালনায় ছবিতে তৃতীয় লিঙ্গের মানুষের চরিত্রে অভিনয় করেছেন তিনি। নওয়াজের পাশাপাশি ছবিতে অভিনয় করেছেন অনুরাগ কশ্যপ, ইলা অরুণ, শ্রীধর দুবেকে।  এছাড়াও ‘বোলে চুড়িয়া’, ‘টিকু ওয়েডস শেরু’র মতো সিনেমা রয়েছে নওয়াজের ঝুলিতে। 

[আরও পড়ুন: সমুদ্রের মাঝে বোটে আগুনে অবতারে ‘অসভ্য’ শাহরুখ, ‘পাঠান’ নিয়ে চড়ল উত্তেজনার পারদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement