shono
Advertisement

ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্ক-সিরিয়া, দুই দেশকে আর্থিক সাহায্য সানি লিওনির

গত ৬ ফেব্রুয়ারি তুরস্ক ও সিরিয়া কেঁপে উঠেছিল ভয়ংকর ভূমিকম্পে।
Posted: 09:39 AM Feb 21, 2023Updated: 09:39 AM Feb 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র দু’সপ্তাহের ব্যবধান। তার মধ্যেই ফের ভূমিকম্পের কবলে তুরস্ক (Turkey)। সোমবার বিকেলে ক্ষতিগ্রস্ত হাতায় এলাকাটি ফের কেঁপে উঠল। ইতিমধ্যেই তিনজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত অন্তত ২০০ জন। জানা গিয়েছে, রিখটার স্কেলে কম্পনের (Turkey Earthquake) মাত্রা ছিল ৬.৪। শক্তিশালী কম্পনের জেরে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা তুর্কি প্রশাসনের।

Advertisement

পর পর ভূমিকম্পে একেবারে বিপর্যস্ত তুরস্ক ও সিরিয়া। এখনও পর্যন্ত ভূমিকম্পে মৃতের সংখ্য়া ৪৭ হাজারেরও বেশি। সিরিয়া ও তুরস্ককে এই দুর্দিন থেকে বাঁচাতে এগিয়ে এসেছে বহু দেশ। আর এবার তুরস্ককে অর্থ দিয়ে সাহায্য়ের হাত বাড়ালেন অভিনেত্রী সানি লিওনি।

[আরও পড়ুন: আমাকে বলিউড থেকে তাড়িয়ে দেওয়া হোক! হঠাৎ কেন এমন বললেন শাহরুখ? ]

সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও আপলোড করে সানি জানান, তাঁর প্রসাধনী সংস্থার আয়ের একটা ভাগ তিনি তুরস্ক ও সিরিয়ার ত্রাণের কাজে ব্যয় করবেন।

গত ৬ ফেব্রুয়ারি তুরস্ক ও সিরিয়া কেঁপে উঠেছিল ভয়ংকর ভূমিকম্পে। রিখটার স্কেলে মাত্রা ছিল ৭.৮। সেই বিপর্যয়ের দু’সপ্তাহ পরই সেদেশে হামলা চালাল ইজরায়েল। এর আগে ২ জানুয়ারি ভোররাতে সিরিয়ার রাজধানীর আন্তর্জাতিক বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র ছুঁড়েছিল ইজারায়েলি সেনা। সেই হামলায় ২ জন মারা যান। আহত হয়েছিলেন ২ জন।

[আরও পড়ুন: ‘ও একেবারেই অভিনয় পারে না!’ নেটিজেনের প্রশ্নে প্রাক্তন প্রেমিক হৃতিককে খোঁচা কঙ্গনার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement