shono
Advertisement

‘পথপশুদের গায়ে রং দিলে কড়া শাস্তি’, দোলের আগে হুঁশিয়ারি তথাগতর

বাড়ির পোষ্যের কপালেও রং বা আবিরের টিকা দেবেন না, পরামর্শ তারকার।
Posted: 02:20 PM Mar 24, 2024Updated: 02:20 PM Mar 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দোল (Dolyatra 2024) পালন করুন। হ্যাপি হোলি বলুন। কিন্তু চারপেয়ে বন্ধুদের এই রংয়ের উৎসব থেকে দূরে রাখুন। দোলের অজুহাতে যদি তাদের উপর অত্যাচার করেন, তাহলে কিন্তু কড়া শাস্তি হতে পারে। এমনই হুঁশিয়ারি দিলেন অভিনেতা-পরিচালক তথাগত মুখোপাধ্যায় (Tathagata Mukherjee)।

Advertisement

চারপেয়েদের অধিকার নিয়ে বারবার কথা বলেছেন তথাগত। নিজের সিনেমা ‘পারিয়া’তেও তাদের উপর হওয়া অত্যাচারের কথা তুলে ধরেছেন। এবার সোশাল মিডিয়ায় শেয়ার করা ভিডিওয় অভিনেতা বললেন, “আগামিকাল দোল। আপনার বাড়িতে উৎসব। ছুটির দিন। দোল খেলবেন, আনন্দ করবেন, একে অপরকে রং লাগাবেন, আবির মাখাবেন, যাই করুন না কেন শুধু একটা কথা মাথায় রাখবেন বাড়ির যে পোষ্যটি রয়েছে কিংবা রাস্তায় যে আমাদের পারিয়া বন্ধুরা রয়েছে তাদের গায়ে যেন রং দেবেন না। কারণ ওদের ত্বক খুবই স্পর্শকাতর। এর থেকে স্কিন ডিজিজ হতে পারে।”

[আরও পড়ুন: ২৪-৩০ মার্চ Horoscope: টাকাপয়সা নিয়ে কারা সতর্ক থাকবেন? কাদের পাওনা আদায় হবে? জানুন রাশিফল ]

তথাগত জানান, অনেক সময় লোকজন নিজের বাড়ির পোষ্যের কপালে আদর করে সামান্য টিকা লাগিয়ে দেন। ভাবেন এতে আর কী হবে! কিন্তু এটা করাও একেবারে উচিত নয়। কারণ এই রং গুলো মানুষের ত্বকের জন্য তৈরি, চারপেয়েদের জন্য নয়। আর এর থেকে তাদের চর্মরোগও হতে পারে। ফলে নিজের পোষ্যের ভালো চাইলে তার গায়ে বিন্দুমাত্র রং লাগতে দেবেন না বা নিজে কোনও রং লাগাবেন না, এমনই পরামর্শ তারকার।

এর পরই দোলের সময় পথপশুদের উপর হওয়া অত্যাচারের তীব্র বিরোধিতা করেন তথাগত। তাঁর কথায়, “যাঁরা ভাবছেন, এই দোলের সুযোগে ওদের (পথপশু) উপরে একটু রং মাখিয়ে অত্যাচার করব, ওদের গায়ে ডোরাকাটা রং করে ওদের বাঘ বানাব তাঁদের উদ্দেশে বলছি, কলকাতা পুলিশ এবং বিধাননগর পুলিশ জানিয়ে দিয়েছে যাঁরা যাঁরা এবার পথপশুদের উপর অত্যাচার করবে তাঁদের বিরুদ্ধে যদি অভিযোগ জানানো হয় তাহলে কড়া আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এটা মাথায় রাখবেন। ওদের গায়ে কোনওরকম রং লাগাবার আগে দ্বিতীয়বার ভাববেন কারণ এবার কিন্তু পুলিশ কড়া ব্যবস্থা নেবে।”

[আরও পড়ুন: ভরা ইডেনে ধূমপান শাহরুখের! ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement