shono
Advertisement

গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে ‘টনিক’ও ‘মহানন্দা’, আপ্লুত দেব-অরিন্দম শীল

আগামী ২০ নভেম্বর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত গোয়ায় হবে এই চলমান চিত্রের উৎসব। 
Posted: 05:00 PM Oct 22, 2022Updated: 05:19 PM Oct 22, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (IFFI 2022) দু’টি বাংলা ছবি দেখতে পাবেন দর্শকরা। চলচ্চিত্র উৎসবের ইন্ডিয়ান প্যানোরমা বিভাগের সিনেমার তালিকা ঘোষিত হল শনিবার। তাতেই রয়েছে ‘টনিক’ এবং মহানন্দার নাম। খবরটি শেয়ার করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন অভিনেতা-প্রযোজক দেব (Dev) ও পরিচালক অরিন্দম শীল (Arindam Sil)। 

Advertisement

২০২১ সালের ২৪ ডিসেম্বর সিনেমা হলে মুক্তি পায় প্রণব কুমার গুহ ও বেঙ্গল টকিজ প্রযোজিত টনিক (Tonic)। অভিনয়ের পাশাপাশি এই ছবির সহ-প্রযোজক হিসেবেও ছিলেন দেব। ‘শীত-গ্রীষ্ম-বর্ষা, টনিকই ভরসা’, এই সংলাপেই বড়দিনের বক্স অফিস মাতায় অভিজিৎ সেন পরিচালিত ছবিটি। পরাণ বন্দ্যোপাধ্যায় ও দেবের যুগলবন্দি বেশ পছন্দ হয় দর্শকদের। সেই ছবি এবার গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখতে পাবেন দর্শকরা। 

খবরটি শেয়ার করে দেব লেখেন, “৫৩ তম ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ইন্ডিয়ান প্যানোরমা বিভাগে টনিক দেখানো হবে। এটা খুবই সম্মানের। এভাবেই আমাদের পাশে থাকুন। “

[আরও পড়ুন: জমল না পায়েল-ইশার সমকামী সম্পর্কের রসায়ন, পড়ুন ‘হ্যালো রিমেম্বার মি’ সিরিজের রিভিউ]

চলতি বছরের ৮ এপ্রিল সিনেমা হলে মুক্তি পায় অরিন্দম শীল পরিচালিত ‘মহানন্দা‘ (Mahananda)। কিংবদন্তি সাহিত্যিক ও সমাজকর্মী মহাশ্বেতা দেবীর জীবন ও আদর্শ থেকে অনুপ্রাণিত হয়েই ছবিটি তৈরি করেছেন পরিচালক। তাতে লেখিকার ব্যক্তিগত সংগ্রাম, অসহায় পিছিয়ে পড়া মানুষদের পাশে দাঁড়ানোর মুহূর্তের পাশাপাশি তাঁর রাজনৈতিক সংগ্রামের চালচিত্রও ফুটে উঠেছে। মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন গার্গী রায়চৌধুরী।

IFFI-র প্যানোরমা বিভাগে ছবিটি নির্বাচিত হওয়ার খবর জানিয়ে পরিচালক ফেসবুকে লেখেন, “IFFI-র ইন্ডিয়ান প্যানোরমা বিভাগে মহানন্দার নির্বাচনের খবরে অভিভূত। জ্যুরি মেম্বারদের অসংখ্য ধন্যবাদ। নিজের টিমের জন্য গর্বিত।” আগামী ২০ নভেম্বর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত গোয়ায় হবে এই চলমান চিত্রের উৎসব। 

[আরও পড়ুন: ‘আমি মরে গেলেও খুঁত ধরবেন’, বিস্ফোরক সুদীপা! কী হল অভিনেত্রীর?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার