shono
Advertisement

অস্কারে মনোনীত দক্ষিণী ছবি জয় ভীম? সঞ্চালকের টুইট ঘিরে শোরগোল

গত বছর নভেম্বর মাসে আমাজন প্রাইমে মুক্তি পেয়েছে এই ছবি।
Posted: 05:41 PM Feb 08, 2022Updated: 05:44 PM Feb 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সত্য়িই কি অস্কারে সেরা ছবির বিভাগে মনোনয়ন পেতে চলেছে দক্ষিণী ছবি ‘জয় ভীম’ (Jai Bhim)? অন্তত টুইটারে হঠাৎ করে ভাইরাল হওয়া টুইট তো এমন কথাই বলছে। আর তা নিয়েই মঙ্গলবার সকাল থেকে জোর চর্চা সোশ্য়াল মিডিয়ায়। লোকে তো এর মধ্য়েই ‘জয় ভীমে’র টিমকে ফেসবুক, টুইটারে শুভেচ্ছা জানাতে শুরু করে দিয়েছে।

Advertisement

হঠাৎ করে এ খবর রটল কীভাবে?

এর নেপথ্যে রয়েছেন অস্কার অনুষ্ঠানের সঞ্চালক জ্যাকলিন কোলি। তাঁর এক টুইট ঘিরেই শুরু হয়েছে এই জল্পনা। ঠিক কী লিখেছিলেন তিনি?

টুইটারে এক নেটিজেন জ্যাকলিনকে ট্যাগ করে লিখলেন, ‘এবার অস্কারে কোন ছবির মনোনয়ন সবাইকে চমকে দেবে?’ নেটিজেনের এই প্রশ্নের উত্তরে জ্যাকলিন সোজা টুইটে জানিয়ে দিলেন ‘অস্কারে সেরা ছবির বিভাগে জয় ভীম-এর মনোনয়ন নিশ্চিত।’

[আরও পড়ুন: অ্যাকশনে ভরপুর ‘বড়ে মিঞা ছোটে মিঞা’র ঝলক, দুরন্ত অক্ষয় ও টাইগার জুটি ]

মুক্তির পর থেকেই দক্ষিণী স্টার সুরিয়া অভিনীত ‘জয় ভীম’ গোটা দেশের মন জয় করেছিল। অ্যামাজন প্রাইমে মুক্তি পাওয়া এই ছবি রাতারাতি জনপ্রিয়তা পায়। জাত-পাতকে কেন্দ্র করে তথাকথিত ভারতের আধুনিকতার সমান্তরালে রয়ে গিয়েছে শাশ্বত ভারতবর্ষের এক অন্য দুনিয়াও। সেই কাহিনিই ফুটে উঠেছে ‘জয় ভীম’ ছবিতে। ছবির দেখে সমালোচকরা জানিয়ে ছিলেন, এই ছবি বিশ্ব সিনেমাকে চ্যালেঞ্জ ছুঁড়তে পারে। এমনকী, অনেকে মনে করেন অস্কারের নানা বিভাগেই মনোনয়ন পাওয়ার যোগ্য এই ছবি। তবে এই নিয়ে এখনও পর্যন্ত  ছবির টিমের তরফ থেকে কোনওরকম মন্তব্য পাওয়া যায়নি। এমনকী, এই টুইট নিয়েও মুখ খুলতে চাননি ছবির টিম। 

মঙ্গলবার ভারতীয় সময়ে সন্ধে নাগাদই প্রকাশ্যে আসবে এবারের অস্কারের মনোনয়নের তালিকা। তার আগে অস্কার অনুষ্ঠানের সঞ্চালকের এই টুইট রীতিমতো আলোড়ন সৃষ্টি করেছে।

[আরও পড়ুন: দক্ষিণের রাজনৈতিক দলকে অসম্মান! আইনি বিপাকে জনপ্রিয় তামিল ছবি ‘জয় ভীম’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement