shono
Advertisement

এসপ্ল্যানেড-হাওড়া ময়দান মেট্রোয় অনুপম-রূপঙ্কর, নয়া সফরে কোন গান গাইলেন দুই গায়ক?

হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড রুটে দুই প্রান্ত থেকে প্রথম মেট্রো ছাড়ে সকাল সাতটায়।
Posted: 01:42 PM Mar 15, 2024Updated: 04:13 PM Mar 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের গাওয়া গান থেকেই শব্দ ধার করলেন অনুপম রায়। ‘বোবা টানেল… ইচ্ছেরা ছুটে চলে’! হ্যাঁ, শুক্রবার সকাল সকাল যখন গঙ্গার নীচ দিয়ে ছুটল মেট্রো, তখন সেই মেট্রো সফরকে ঠিক এভাবেই বর্ণনা করলেন বাংলার জনপ্রিয় শিল্পী। এদিন সকাল সকালই এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত মেট্রো সফর করলেন অনুপম।

Advertisement

অনুপম তাঁর ইনস্টাগ্রামে একটি ভিডিও আপলোড করেছেন। যেখানে দেখা যাচ্ছে, গঙ্গার নীচে টানেলের মধ্যে নীল আলো ভেদ করে ছুটছে মেট্রো। ব্যাকগ্রাউন্ডে অনুপম রাখলেন, তারই গাওয়া ‘চতুষ্কন’ ছবির গান ‘বোবা টানেল’। সঙ্গে ক্যাপশনে লিখলেন, গঙ্গার নীচে। অন্যদিকে, গতকালই এই মেট্রো সফরে দেখা মিলেছে শিল্পী রূপঙ্করের। জানলার পাশে বসে কণ্ঠ ছেড়ে গেয়েছেন গানও। 

[আরও পড়ুন: ভুয়ো প্রেসক্রিপশন বানিয়ে জালিয়াতি, ২০ লক্ষ টাকা বান্ধবীর অ্যাকাউন্টে! প্রতিবাদ করায় খুন ব্যবসায়ী?]

 

শুক্রবার সকালে গঙ্গার নিচ দিয়ে চাকা গড়াল মেট্রো রেলের। কলকাতা তো বটেই দেশে প্রথমবার কোনও নদীর নিচ দিয়ে চলল মেট্রো। শুধু হাওড়া থেকে এসপ্ল্যানেড নয়, এক সঙ্গে তিনটি রুটের মেট্রো চালু করল কলকাতা মেট্রো। এসপ্ল্যানেড(esplanade) – হাওড়া ময়দান(Howrah Maidan), জোকা(Joka) – মাঝেরহাট(majerhat) ও কবি সুভাষ(Kavi Subhash) (নিউ গড়িয়া) হেমন্ত মুখোপাধ্যায়(Hemanta Mukhopadhyay) (রুবি) রুটের মেট্রো যাত্রী নিয়ে ছুটতে শুরু করেছে।

গত ৬ তারিখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) একসঙ্গে তিনটি রুটের উদ্বোধন করেন। তার পর সাংবাদিক সম্মেলন করে মেট্রো রেল কর্তৃপক্ষ ঘোষণা করে, শুক্রবার থেকে এই তিনটি রুটে যাত্রী পরিষেবা শুরু হবে। সেই মতো আজ কাকভোর থেকে প্রতিটি স্টেশনের শেষ ও শুরুর স্টেশনগুলোতে ব্যস্ততা ছিল চরমে। হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড রুটে দুই প্রান্ত থেকে প্রথম মেট্রো ছাড়ে সকাল সাতটায়। শেষ মেট্রো ছাড়বে রাত পৌনে দশটায়। ৯টা পর্যন্ত ১৫ মিনিট অন্তর রয়েছে ট্রেন।

[আরও পড়ুন: নির্বাচনের আগেই বার বার বড় দুর্ঘটনার শিকার মমতা, কী বলছে অতীত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement