shono
Advertisement

‘বেশরম’গানে বৌদ্ধ ধর্মেরও অপমান! এবার ‘পাঠান’নিয়ে হুঁশিয়ারি কেন্দ্রীয় মন্ত্রীর

কী দাবি তাঁর?
Posted: 01:03 PM Dec 19, 2022Updated: 01:03 PM Dec 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘পাঠান’ সিনেমার ‘বেশরম রং’ গান বিতর্কে এবার মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আতাওয়ালে (Ramdas Athawale)। গৌতম বুদ্ধও গেরুয়া বসন পরিধান করতেন। তাই এই রংকে ‘বেশরম’ বলা মানে বৌদ্ধ ধর্মের অপমান করা, এমনই মন্তব্য আতাওয়ালের। অবিলম্বে এমন শব্দ সিনেমার গান থেকে বাদ দিতে হবে বলেই দাবি তাঁর।

Advertisement

পুণেতে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিল রামদাস। সেখানেই তিনি বলেন, “আমাদের পাঠান নিয়ে কোনও সমস্যা নেই শুধু এই ‘বেশরম রং’ গানটি নিয়ে আপত্তি রয়েছে। গেরুয়া শুধুমাত্র বিজেপি বা শিবসেনার রং নয়, এই রঙের বস্ত্র গৌতম বুদ্ধও পরিধান করতেন। প্রায় আড়াই হাজার বছর আগে থেকে এই রংকে শান্তির প্রতীক হিসেবে মানা হয়। ফলে এই গান বৌদ্ধ ধর্মের ক্ষেত্রেও অপমানজনক। আর সেই কারণেই যদি বেশরম কথাটি গান থেকে বাদ না দেওয়া হয় আমাদের দল পাঠান ছবির বিরুদ্ধে বিক্ষোভ দেখাবে।” কোনও রংই বেশরম নয়, তাই এই শব্দ অবিলম্বে বাদ দিতে হবে বলেই জানান তিনি।

[আরও পড়ুন: বিশ্বকাপে মেসির চুম্বনই ‘সেরা হামি’, ফাইনাল ম্যাজিকে উচ্ছ্বসিত প্রসেনজিৎ-দেব-শিবপ্রসাদরা]

উল্লেখ্য, গত ১২ ডিসেম্বর প্রকাশ্যে আসে ‘পাঠান’ সিনেমার ‘বেশরম রং’ (Besharam Rang)। তারপর থেকেই শুরু হয়েছে বিতর্ক। গানের দৃশ্য শেয়ার করে দেওয়া হয়ে ছবি বয়কটের ডাক। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়েছে ‘বয়কট পাঠান’ (Boycott Pathaan)। গানটির বিরুদ্ধে অশালীনতার অভিযোগ আনা হয়েছে। ‘বয়কট পাঠান’ হ্যাশট্যাগ দিয়ে লেখা হয়েছে, “পাঠান ছবিতে তোতলাটা নায়িকাকে গেরুয়া রঙের পোশাক পরিয়েছে আর গানের নাম দিয়েছে বেশরম রং।” এই টুইট শেয়ার করেই আবার সাধ্বী প্রাচী গোটা ভারতবর্ষেই ছবিটি বয়কটের ডাক দিয়েছেন।

শুধু তাই নয়, মধ্যপ্রদেশের ইন্দোরে বলিউড কিং খানের কুশপুতুল দাহ করেছে হিন্দুত্ববাদীরা। এমনকী, বিশ্বকাপ ফাইনালেও বিতর্ক পিছু ছাড়েনি দীপিকার। সেখানেও ‘পাঠান’-এর প্রসঙ্গ তুলে তাঁর পোশাক নিয়ে কটাক্ষ করা হয়েছে। প্রশ্ন করা হয়েছে, “কেন দীপিকা পাড়ুকোন এখানে সর্বাঙ্গ ঢাকা পোশাক পরেছেন? কাতার বলেই কি ছোট পোশাক আর গলার নিচের অংশ দেখা যাচ্ছে না?” ২০২৩ সালের ২৫ জানুয়ারি শাহরুখ (Shah Rukh Khan) ও দীপিকার ‘পাঠান’ মুক্তি পাওয়ার কথা। তার আগে বিতর্ক পালা অব্যাহত।

[আরও পড়ুন: বিশ্বকাপ ফাইনালে বলিউডি চমক! রুনিকে DDLJ পোজ শেখালেন শাহরুখ, ভিডিও ভাইরাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement