shono
Advertisement

দক্ষিণের রাজনৈতিক দলকে অসম্মান! আইনি বিপাকে জনপ্রিয় তামিল ছবি ‘জয় ভীম’

মোটা অঙ্কের ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।
Posted: 12:32 PM Nov 16, 2021Updated: 01:27 PM Nov 16, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২ নভেম্বর আমাজন প্রাইম ভিডিওয় মুক্তি পেয়েছে দক্ষিণী সুপারস্টার সুরিয়ার ‘জয় ভীম’ (Jai Bhim)। মুক্তির পর থেকে সারা দেশের দর্শকের প্রশংসা পেয়েছে ছবিটি। তবে এবার তামিলনাড়ুর রাজনৈতিক দল পিএমকে-র প্যারেন্ট বডি ভান্নিয়ার সঙ্গমের (Vanniyar Sangam) রোষানলে জনপ্রিয় ছবিটি। অভিযোগ, সুরিয়ার ছবিতে ভান্নিয়ার সঙ্গমকে অসম্মান করা হয়েছে। এর জন্য সাত দিনের মধ্যে পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার দাবিও করা হয়েছে।

Advertisement

তথাকথিত ভারতের আধুনিকতার সমান্তরালে রয়ে গিয়েছে শাশ্বত ভারতবর্ষের এক অন্য দুনিয়াও। সেই কাহিনিই ফুটে উঠেছে ‘জয় ভীম’ ছবিতে। পিছিয়ে পড়া সম্প্রদায়ের উপরে পুলিশি অত্যাচারের কাহিনিও দেখানো হয়েছে। ভান্নিয়ার সঙ্গমের মুখপাত্রের অভিযোগ, বাস্তব অবলম্বনে তৈরি এই ছবি। একাধিক চরিত্রের ক্ষেত্রে বাস্তবের নাম ব্যবহার করা হয়েছে। কিন্তু সাব-ইনস্পেক্টর স্তরের যে পুলিশকর্মীকে অত্যাচারী হিসেবে দেখানো হয়েছে, তাঁর নাম পালটে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: চিংড়িঘাটায় পথ দুর্ঘটনা, ট্রাকের ধাক্কায় মৃত্যু বাইক আরোহীর, আহত আরও ১

অভিযোগ, এই পুলিশকর্মীর নামে আবার গুরুমূর্তি রাখা হয়েছে।  তাঁকে ‘গুরু’ বলে সম্বোধনও করা হয়েছে। এতে প্রয়াত পিএমকে নেতা জে গুরুকে অসম্মান করা হয়েছে। পাশাপাশি সাব-ইনস্পেক্টরের বাড়িতে রাখা একটি ক্যালেন্ডারে এমন ছবি ছিল। যা ভান্নিয়ার সঙ্গমের কাছে পবিত্র। একজন খলনায়কের বাড়িতে এমন ছবি দেওয়া মানে গোটা সম্প্রদায়কে অপমান করা। এমনই অভিযোগ তামিলনাড়ুর সম্প্রদায়ের।

ছবির আরও একাধিক দৃশ্য নিয়ে আপত্তি তোলা হয়েছে। অবিলম্বে সেগুলি ছবি থেকে বাদ দেওয়ার দাবি জানিয়ে আইনি নোটিস পাঠানো হয়েছে। ভান্নিয়ার সঙ্গমের প্রধান আরুল মোজির পক্ষ থেকে এই নোটিস অভিনেতা-প্রযোজক সুরিয়া, পরিচালক টি জে গনানভেল ও আমাজন প্রাইম ভিডিও কর্তৃপক্ষকে পাঠিয়েছেন সংগঠনের মুখপাত্র তথা আইনজীবী। নিঃশর্ত ক্ষমা চাওয়ার পাশাপাশি সাত দিনের মধ্যে পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ হিসেবে দেওয়ার দাবি জানানো হয়েছে পাট্টালি মাক্কাল কাটচির তরফে। যদিও অনেকে এই বিতর্কে সুরিয়ার পাশে দাঁড়িয়েছেন। 

[আরও পড়ুন: বিশ্বকাপের পরই টুর্নামেন্টের সেরা একাদশ ঘোষণা করল ICC, ঠাঁই হল না কোনও ভারতীয়র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement