shono
Advertisement

অস্কারে পাঠানো হয়েছে ‘টুয়েলভথ ফেল’! বড় খবর দিলেন বিক্রান্ত মাসে

সমালোচকদের পাশাপাশি দর্শকেরও প্রশংসা পেয়েছে ছবিটি।
Posted: 08:54 PM Nov 25, 2023Updated: 08:54 PM Nov 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘পাঠান’, ‘জওয়ান’, ‘টাইগার’দের ভিড়ে বাজিমাত করেছে ‘টুয়েলভথ ফেল’। সর্বত্র ছবির প্রশংসা। এবার অস্কারের জন্য পাঠানো হল বিক্রান্ত মাসে (Vikrant Massey) অভিনীত ও বিধু বিনোদ চোপড়া পরিচালিত ছবিটি। এক সংবাদ মাধ্যমের আলোচনা চক্রে খবরটি নিশ্চিত করেন বিক্রান্ত। জানান, ব্যক্তিগত উদ্যোগেই ছবিটি পাঠানো হয়েছে।

Advertisement

বাস্তব অবলম্বনে তৈরি বিধু বিনোদ চোপড়ার এই ছবি। চম্বলের প্রত্যন্ত এলাকা থেকে লড়াই করে আইপিএস অফিসার হয়েছিলেন মনোজ কুমার শর্মা। এই কাজে তাঁর পাশে ছিলেন স্ত্রী শ্রদ্ধা জোশী। সেই কাহিনি ‘টুয়েলভথ ফেল’ উপন্যাসে তুলে ধরেন লেখক অনুরাগ পাঠক। তা থেকেই চিত্রনাট্য সাজান বিধু বিনোদ চোপড়া। মনোজ কুমারের চরিত্রে অভিনয় করেন বিক্রান্ত।

[আরও পড়ুন: চতুর্থ বিয়ের এক সপ্তাহেই নেশামুক্তি কেন্দ্রে নোবেল, বাপের বাড়ি ফিরলেন ‘নতুন বউ’]

গত ২৭ অক্টোবর কঙ্গনা রানাউতের ‘তেজস’-এর সঙ্গে মুক্তি পেয়েছিল ‘টুয়েলভথ ফেল’ (12th Fail)। কঙ্গনার ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়লেও বিক্রান্তের অভিনয় মানুষের মন জয় করে। ২০ কোটি টাকা বাজেটের ‘টুয়েলভথ ফেল’ ইতিমধ্যেই বক্স অফিসে ৫৫ কোটির বেশি ব্যবসা করে ফেলেছে। সেই সঙ্গে পেয়েছে সমালোচকদের প্রশংসা। এবার অস্কার যজ্ঞে শামিল হওয়ার চেষ্টায় বলিউডের এই ছবি।

২০২৩ সালে অস্কার মঞ্চ কাঁপিয়ে দিয়েছিল দক্ষিণী ছবি ‘RRR’। সেরা মৌলিক গানের জন্য অস্কার জিতে নিয়েছিল এই ছবির ‘নাটু নাটু’ গান। আগামী অস্কারে ভারতের অফিশিয়াল এন্ট্রি হল টবিনো থমাস অভিনীত মালয়ালম ছবি ‘২০১৮: এভরিওয়ান ইজ আ হিরো’। এর পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে অস্কারের দৌড়ে পাঠানো হয়েছে অক্ষয় কুমারের ‘মিশন রানিগঞ্জ: দ্য গ্রেট ভারত রেসকিউ’। কিছুদিন আগে আবার পরিচালক অ্যাটলি জানান, তিনি শাহরুখ খানকে প্রস্তাব দেবেন যাতে ‘জওয়ান’কে ব্যক্তিগত উদ্যোগে অস্কারে পাঠানো হয়। আখেরে কোন সিনেমা অস্কারের মনোনয়নে জায়গা পাবে, তা সময়ই বলবে।

[আরও পড়ুন: মঞ্চে খুঁড়িয়ে হাঁটছেন অরিজিৎ সিং, কী হল তারকার? ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement