shono
Advertisement

‘Pathaan’ Row: ‘মেয়ের সঙ্গে বসে ছবিটা দেখুন,’‘পাঠান’বিতর্কে শাহরুখকন্যাকে জড়ালেন মধ্যপ্রদেশের স্পিকার

গানে গেরুয়া বিকিনিতে দেখা গিয়েছে দীপিকা পাড়ুকোনকে। তাই নিয়েই যাবতীয় বিতর্ক।
Posted: 08:37 PM Dec 19, 2022Updated: 01:43 PM Dec 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রর পর এবার সে রাজ্যের বিধানসভা স্পিকার গিরীশ গৌতমের রোষের মুখে পড়ল শাহরুখ খানের ‘পাঠান’। বলিউড বাদশাকে তীব্র কটাক্ষ করে তিনি বলেন, “মেয়ের সঙ্গে বসে ছবিটা দেখুক শাহরুখ!”

Advertisement

পাঠান‘ (Pathaan) ছবির টিজার প্রকাশ্যে আসার পর থেকেই ছবি ঘিরে শুরু হয়েছে বিতর্ক। সেই বিতর্কের আগুনে ঘৃতাহুতি হয় ছবির ‘বেশরম’ গানটি মুক্তি পাওয়ার পর। গানে গেরুয়া বিকিনিতে দেখা গিয়েছে দীপিকা পাড়ুকোনকে। আর সেই নিয়েই যাবতীয় উত্তেজনা, বিতর্ক, সমালোচনা। কেউ হিন্দুদের অপমান করা হয়েছে বলে অভিযোগ তোলেন তো কেউ আবার বৌদ্ধদের ভাবাবেগে আঘাত তোলা হয়েছে বলে দাবি করেন। একাধিক জায়গায় আবার ছবি মুক্তির বিরোধিতাতেও সরব হয়েছেন কট্টরপন্থীরা। এবার আরও একধাপ এগিয়ে পাঠান বিতর্কের মধ্যে শাহরুখের (Shah Rukh Khan) মেয়েকেও টেনে আনলেন মধ্যপ্রদেশের বিধানসভার স্পিকার।

[আরও পড়ুন: মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রকল্পকে স্বীকৃতি কেন্দ্রের, পুরস্কৃত ‘দুয়ারে সরকার’]

গিরীশ গৌতম বলেন, “শাহরুখের উচিত ওঁর মেয়ের সঙ্গে বসে ছবিটা দেখা। সেই ছবি পোস্ট করে দুনিয়াকে উনি জানান যে মেয়ের সঙ্গে ছবিটা দেখেছেন।” এরপরই ধর্মীয় ভেদাভেদ টেনে আনেন। বলেন, “আমি খুব খোলামেলা ভাবে বলতে চাই, আল্লার উপর একটা ছবি তৈরি করুন। তারপর মতপ্রকাশের স্বাধীনতা নিয়ে বড় বড় কথা বলবেন। গোটা দুনিয়ায় রক্তবন্যা বইবে।” বিধানসভাতেও এই প্রসঙ্গ উত্থাপন করতে পারেন বিজেপি বিধায়করা।

পাঠান ছবির গানের বিরুদ্ধে সুর চড়িয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ পাচৌরি। বলেন, “পাঠান নয়, সমস্যা হল পরিধানে।” তাঁর মতে, প্রকাশ্যে এধরনের পোশাক পরার বিষয়টি ভারতীয় সংস্কৃতির পরিপন্থী। এখানে হিন্দু-মুসলিম বা অন্য কোনও ধর্মের ব্যাপার নেই। বেশরম গানটিকে ‘কুৎসিত মানসিকতার বহিঃপ্রকাশ’ হিসেবেও ব্যাখ্যা করেন তিনি। সবমিলিয়ে ‘বেশরম’ গান নিয়ে বিতর্কের জল আরও গড়াচ্ছে।

[আরও পড়ুন: গোল করে এমবাপেকে মুষ্টিবদ্ধ হাত দেখালেন মেসি, পালটা দিলেন ফরাসি তারকাও, ভিডিও ভাইরাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement