shono
Advertisement

‘কৃতকর্মের জন্য লজ্জিত’, অস্কার মঞ্চে সঞ্চালককে চড় মারায় ক্ষমা চাইলেন উইল স্মিথ

সেরা অভিনেতার পুরস্কার পাওয়া স্মিথ সপাটে চড় মেরেছিলেন সঞ্চালকের গালে।
Posted: 09:37 AM Mar 29, 2022Updated: 09:37 AM Mar 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল: ৯৪তম অ্যাকাডেমি পুরস্কারের অনুষ্ঠান (Oscar 2022) মঞ্চে তোলপাড় ফেলে দিয়েছিলেন তিনি। সেরা অভিনেতার পুরস্কার পাওয়া উইল স্মিথ সপাটে চড় মেরেছিলেন সঞ্চালক ক্রিস রকের গালে। যা দেখে হতবাক হয়ে গিয়েছিলেন দর্শকাসনে বসে থাকা হলিউড তারকারা। সোমবার দিনভর এই নিয়ে বিতর্কে তোলপাড় ছিল সোশ্য়াল মিডিয়া। অবশেষে নিজের আচরণের জন্য ক্ষমা চাইলেন অভিনেতা।

Advertisement

ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ”হিংসা সব সময়ই বিষাক্ত ও ধ্বংসাত্মক। গতকাল রাতে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে আমার আচরণ ছিল ক্ষমার অযোগ্য ও অগ্রহণীয়। রসিকতা কৌতুক আমাদের পেশার অঙ্গ। কিন্তু জাডার শারীরিক অবস্থা নিয়ে রসিকতা আমার কাছে সহ্যেরও অতীত ছিল। আমি আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম।”

[আরও পড়ুন: মাত্র ৪ দিনেই শেষ দাম্পত্য, পরিবারের অমতে বিয়ের পর আত্মঘাতী নবদম্পতি]

এরপরই নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চেয়ে তিনি লেখেন, ”আমি জনসমক্ষে তোমার কাছে ক্ষমা চাইছি, ক্রিস। আমি নিজের সীমা অতিক্রম করে গিয়েছিলাম। এবং আমি ভুল করেছি। আমার কাণ্ডের জন্য আমি লজ্জিত। আমি যেমন মানুষ হতে চাই, এটা তার পরিচয় নয়। ভালবাসা ও দয়ার পৃথিবীতে হিংসার কোনও স্থান নেই।” কেবল ক্রিস নয়, অ্যাকাডেমির কাছেও ক্ষমা চেয়েছেন স্মিথ। শোয়ের কর্মকর্তা, দর্শক এবং সারা পৃথিবীতে যাঁরাই ওই অনুষ্ঠান দেখেছেন সকলের কাছেই ক্ষমা প্রার্থনা করেছেন অভিনেতা।

সোমবার অ্যাকাডেমির মঞ্চে শোরগোল ফেলে দিয়েছিলেন জনপ্রিয় হলিউড অভিনেতা। ঠিক কী হয়েছিল? আসলে অস্কারের মঞ্চে সঞ্চালনা করার সময়ে নানা রকম রসিকতা করছিলেন কমেডিয়ান ক্রিস রক। হঠাৎই উইল স্মিথের (Will Smith) স্ত্রী জাডা পিঙ্কেটকে নিয়ে রসিকতা শুরু করে দেন ক্রিস। উইল স্মিথের স্ত্রী জাডা অ্যালোপেশিয়া নামে একটি রোগে আক্রান্ত। যার ফলে স্মিথের স্ত্রীয়ের মাথায় চুল অনেকটাই কম। সেই প্রসঙ্গ তুলেই রসিকতা করেছিলেন ক্রিস। যা একেবারেই মেনে নিতে পারেননি উইল স্মিথ। সঙ্গে সঙ্গে স্টেজে উঠে চড় মারেন সঞ্চালকের গালে।

[আরও পড়ুন: বগটুই কাণ্ডের রেশ বিধানসভায়, তৃণমূল-বিজেপির হাতাহাতিতে নাক ফাটল বিধায়কের, ভাঙল চশমাও]

উল্লেখ্য, সেরা অভিনেতা হিসেবে এই প্রথম অস্কার পেলেন ৫৩ বছর বয়সি হলিউডের জনপ্রিয় কৃষ্ণাঙ্গ অভিনেতা উইল স্মিথ। ছবির নাম ‘কিং রিচার্ড’। অস্কার হাতে নিয়ে স্টেজে কেঁদেও ফেলেছিলেন হলিউডের এই জনপ্রিয় অভিনেতা। কিন্তু পুরস্কারপ্রাপ্তির সংবাদ যেন ধামাচাপা পড়ে গিয়েছে চড় কাণ্ডে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement