shono
Advertisement

পাক ম্যাচ ভেস্তে গেলে বিপাকে রোহিতরা! কোন অঙ্কে এশিয়া কাপ ফাইনালে যেতে পারে টিম ইন্ডিয়া?

বৃষ্টিতে ভেস্তে যেতে পারে রিজার্ভ ডে'র খেলাও।
Posted: 01:02 PM Sep 11, 2023Updated: 01:46 PM Sep 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টিতে ভেস্তে গিয়েছে এশিয়া কাপের (Asia Cup) ভারত বনাম পাকিস্তান ম্যাচ (India vs Pakistan)। রিজার্ভ ডের ব্যবস্থা থাকলেও সঙ্গে রয়েছে বৃষ্টির চোখরাঙানি। রিজার্ভ ডেতেও যদি বৃষ্টির কারণে এই ম্যাচ ভেস্তে যায়, তাহলে টুর্নামেন্টে প্রবল চাপে পড়বে ভারত। প্রসঙ্গত, সুপার ফোর পর্যায়ে এখনও দু’টি ম্যাচ খেলা বাকি রয়েছে রোহিত (Rohit Sharma) ব্রিগেডের। যদি বৃষ্টির কারণে পাক ম্যাচ ভেস্তে যায়, তাহলে ভারতের ফাইনাল খেলার উপরে বড়সড় প্রশ্নচিহ্ন দেখা দেবে।

Advertisement

কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে রবিবার মুখোমুখি হয় দুই দল। কিন্তু ২৪ ওভার পরেই বৃষ্টির জন্য খেলা বাতিল হয়। সোমবার ফের মুখোমুখি হবে দুই দল। কিন্তু সেই দিনও আশার আলো দেখাতে পারছে না শ্রীলঙ্কার আবহাওয়া দপ্তর। পূর্বাভাস অনুযায়ী, বিকেল সাতটা থেকে প্রবল বৃষ্টির আশঙ্কা রয়েছে কলম্বোতে। সকাল থেকে একাধিকবার জোর বৃষ্টি হয়েছে বলেও জানা গিয়েছে। সারাদিন মেঘাচ্ছন্ন আকাশ থাকবে বলেই আশঙ্কা আবহাওয়া দপ্তরের। ফলে ভারত-পাক মহারণ নিয়ে চিন্তা বাড়ছেই।

[আরও পড়ুন: রক্তে ভাসছে চতুর্দিক, ফ্ল্যাটের ভেন্টিলেটর থেকে ঝুলছে যুবকের দেহ, শিলিগুড়িতে ব্যাপক চাঞ্চল্য]

এহেন পরিস্থিতিতে প্রশ্ন উঠছে, যদি রিজার্ভ ডেতেও ভেস্তে যায় ভারত-পাকিস্তান ম্যাচ তাহলে কী হবে? এশিয়া কাপে ফাইনালে যেতে পারবে রোহিত ব্রিগেড? সেই অঙ্কটা ক্রমেই কঠিন হচ্ছে ভারতের সামনে। যদি পাকিস্তান ম্যাচ ভেস্তে যায় তাহলে এই ম্যাচ থেকে এক পয়েন্ট পাবে টিম ইন্ডিয়া। সেক্ষেত্রে বাংলাদেশ ও শ্রীলঙ্কা- দুই দলের বিরুদ্ধে জিততেই হবে ভারতকে। তবেই এশিয়া কাপের ফাইনালে যেতে পারবে রোহিত শর্মার দল।

ইতিমধ্যেই একটি করে ম্যাচ জিতেছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। দুই দলের সংগ্রহেই রয়েছে দুই পয়েন্ট। ভারতের বিরুদ্ধে ম্যাচ ভেস্তে গেলে তিন পয়েন্ট পেয়ে যাবে পাকিস্তান। ফাইনালে ওঠার দৌড়ে বেশ খানিকটা এগিয়ে থাকবেন বাবর আজমরা। কিন্তু টুর্নামেন্টে এখনও কোনও পয়েন্ট পায়নি ভারত। ফলে পরের দুই ম্যাচ জিতে ৫ পয়েন্ট না পেলে ফাইনালে যাওয়ার সম্ভাবনা ক্ষীণ। একটা ম্যাচেও ভারত হারলে অন্য দলের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে বিরাট কোহলিদের।

[আরও পড়ুন: পরনে অন্তর্বাস! সমুদ্রসৈকতে তরুণীর অর্ধনগ্ন দেহ উদ্ধারে মন্দারমণিতে জোর চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement