shono
Advertisement
Cristiano Ronaldo

'বিশ্বের সব ট্রেনিং অ্যাকাডেমিতে দেখানো উচিত', রোনাল্ডোর অ্যাসিস্টে মুগ্ধ পর্তুগাল কোচ

ব্রুনোকে দিয়ে গোল করিয়ে ইউরো কাপের ইতিহাসে সবচেয়ে বেশি অ্যাসিস্টের রেকর্ড পর্তুগিজ মহাতারকার।
Published By: Arpan DasPosted: 03:51 PM Jun 23, 2024Updated: 03:54 PM Jun 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি নাকি 'স্বার্থপর'! ফুটবলের দুনিয়ায় অসংখ্য রেকর্ড গড়ার পরও তাঁকে নিয়ে সমালোচকের সংখ্যা কম নয়। অনেকেই বলেন, মাঠে শুধুমাত্র তিনি শুধু নিজের গোলের কথা ভাবেন। সতীর্থদের নিয়ে তাঁর বিন্দুমাত্র মাথাব্যথা নেই। কিন্তু তুরস্কের ম্যাচে নিন্দুকদের মুখ বন্ধ করে নতুন রেকর্ড গড়লেন কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)।

Advertisement

এতদিন তাঁর নামের পাশে ছিল ইউরো কাপে (Euro Cup 2024) সবচেয়ে বেশি গোলের নজির। ১৪ গোল করে ইউরোপের বাকি তারকাদের থেকে অনেকটাই এগিয়ে তিনি। এবার তাঁর নাম উঠল সবচেয়ে বেশি অ্যাসিস্ট করার তালিকাতেও। তুরস্কের বিরুদ্ধে ম্যাচের শেষ গোলটিতে ব্রুনো ফার্নান্দেজের পায়ে সাজানো বল তুলে দেন সিআর৭। অথচ নিজেই ফাঁকা গোলে বল ঠেলতে পারতেন। কিন্তু তাঁর বদলে বল বাড়িয়ে দিলেন ব্রুনোকে। ইউরোয় ৮টি অ্যাসিস্ট করে তিনি ছাপিয়ে গেলেন চেক প্রজাতন্ত্রের পোবোরস্কিকে।

[আরও পড়ুন: বোঝাপড়া না করে বরখাস্ত কোচ স্টিমাচ, বড়সড় আর্থিক সমস্যায় ফেডারেশন]

৩-০ গোলে জিতে ইউরোর শেষ ষোলোয় চলে গেল পর্তুগাল। কিন্তু সমস্ত আলো শুষে নিল 'স্বার্থপর' রোনাল্ডোর অ্যাসিস্ট। বলা যেতে পারে, ম্যাচের সেরা মুহূর্তও সেটি। ভক্তরা তো বটেই, ম্যাচ শেষে তাঁর প্রশংসা শোনা গেল কোচ রবার্তো মার্তিনেজের গলায়। তিনি জানালেন, "আজ ক্রিশ্চিয়ানো যেটা করল, সেটা অসাধারণ। গোলের সামনে দাঁড়িয়ে ও ব্রুনো পাস করার সিদ্ধান্ত নিল। এই মুহূর্তটা শুধু পর্তুগাল নয়, সারা বিশ্বের সব ট্রেনিং অ্যাকাডেমিতে দেখানো উচিত।"

মাঠে যেমন রোনাল্ডোর পারফরম্যান্সের জয়জয়কার, তেমনই তাঁর আচরণও ফুটবল ভক্তদের মন জিতে নিয়েছে। পর্তুগিজ মহাতারকাকে ছুঁয়ে দেখতে মাঠে ঢুকে পড়েন কয়েকজন। তাঁর মধ্যে এক কিশোরের সঙ্গে হাসিমুখে সেলফিও তোলেন তিনি। এরকম মোট পাঁচজন ঢুকে পড়েন মাঠে। আর সবার লক্ষ্যই একজন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

[আরও পড়ুন: বিরাটকে আউট করে আগ্রাসী তানজিম, মাঠেই পালটা জবাব দিলেন ক্যাপ্টেন রোহিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফুটবলের দুনিয়ায় অসংখ্য রেকর্ড গড়ার পরও তাঁকে নিয়ে সমালোচকের সংখ্যা কম নয়।
  • অনেকেই বলেন, মাঠে শুধুমাত্র তিনি শুধু নিজের গোলের কথা ভাবেন। সতীর্থদের নিয়ে তাঁর বিন্দুমাত্র মাথাব্যথা নেই।
  • তুরস্কের ম্যাচে নিন্দুকদের মুখে ছাই দিয়ে নতুন রেকর্ড গড়লেন কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।
Advertisement