shono
Advertisement
Dona Ganguly

লন্ডনে বাতিল ডোনার নৃত্যানুষ্ঠান

৫ অক্টোবর অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল।
Published By: Suparna MajumderPosted: 02:25 PM Sep 21, 2024Updated: 03:56 PM Sep 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লন্ডনে বাতিল ডোনা গঙ্গোপাধ্যায়ের (Dona Ganguly) একটি নৃত্যানুষ্ঠান। সোশাল মিডিয়া মারফত যা জানা যাচ্ছে, সেই অনুযায়ী আগামী ৫ অক্টোবর ইউকে-র বেঙ্গলি কালচারাল সোসাইটি রিডিংয়ের উদ্যোগে মহালয়া স্পেশাল ওই অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল। কিন্তু তা বাতিল করা হয়েছে বলেই খবর।

Advertisement

সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি মেলে বেঙ্গলি কালচারাল সোসাইটি রিডিংয়ের পক্ষ থেকে জানানো হয়েছে সদস্যদের আবেগের কথা মাথায় রেখেই অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবিষয়ে সংবাদমাধ্যমে প্রতিক্রিয়া দিতে গিয়ে ডোনা জানান, আয়োজক সংস্থার পক্ষ থেকে অনুষ্ঠান বাতিলের কথা যখন জানানো হয়েছিল, তাঁরা তাতে সম্মত হয়েছেন।

তবে এই শো ছাড়াও লন্ডনে ডোনা গঙ্গোপাধ্যায় ও তাঁর 'দীক্ষা মঞ্জরী'র বেশ কিছু অনুষ্ঠান রয়েছে। সেখানে শক্তির আরাধনায় প্রতিবাদ ও প্রার্থনাকেই প্রাধান্য দেওয়া হয়েছে। এবারে অন্যরকম ভাবনা মঞ্চে পরিবেশন করতে চান নৃত্যশিল্পী। যার উদ্দেশ্য শুধুই বিনোদন নয়। প্রতিবাদ, প্রার্থনার পাশাপাশি উত্তরণের কামনাও থাকবে। সেই কারণেই কবিগুরুর 'শাপমোচন'-এর বদলে এবার 'তাসের দেশ' বেছে নেওয়া হয়েছে।

 

ডোনা জানান, এই অন্যরকম কিছু করার ভাবনা শুধু তাঁর নয় লন্ডনের পুজো উদ্যোক্তাদেরও। সকলেই চান এবার দেবীর আবাহন একটু অন্যরকম হোক। শিল্পীর শিল্পের মাধ্যমেই প্রবাসে মুখরিত হোক প্রতিবাদের ভাষা। শুধু লন্ডনেই নয়, এবার কলকাতাতেও প্রার্থনা অনুষ্ঠানের আয়োজন করেছেন ডোনা গঙ্গোপাধ্যায়। প্রতিবছরই মহালয়ার আগে একটি বড় অনুষ্ঠানের আয়োজন করেন তিনি। এবারে তা হবে ২২ সেপ্টেম্বর সন্ধ্যা ছটা থেকে রবীন্দ্রসদনে। 'মহিষাসুরমর্দিনী' (নারী শক্তি) পরিবেশন করবেন ডোনা। ন্যারেশনে কেতন সেনগুপ্ত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লন্ডনে বাতিল ডোনা গঙ্গোপাধ্যায়ের একটি নৃত্যানুষ্ঠান।
  • সোশাল মিডিয়া মারফত যা জানা যাচ্ছে, সেই অনুযায়ী আগামী ৫ অক্টোবর অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল।
Advertisement