shono
Advertisement
Sourav Ganguly

রোহিতদের হেডস্যর হওয়ার পথে গম্ভীর! জল্পনার মধ্যেই কোচ বাছাই নিয়ে 'পরামর্শ' সৌরভের

সোশাল মিডিয়ায় কী লিখলেন প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট?
Published By: Arpan DasPosted: 01:56 PM May 30, 2024Updated: 02:19 PM May 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলের কোচের পদ থেকে রাহুল দ্রাবিড়ের বিদায় প্রায় নিশ্চিত। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেই সরে যাবেন 'দ্য ওয়াল'। রোহিতদের নতুন হেডস্যর কে হবেন? কেকেআর মেন্টর গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নাম নিয়ে জল্পনা তুঙ্গে। তার মধ্যেই সোশাল মিডিয়ায় কোচ বাছাই নিয়ে মতামত পোস্ট করলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

Advertisement

গত ২৭ মে জাতীয় দলে কোচের জন্য আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল। বিসিসিআইয়ের কাছে প্রায় ৩০০০-র বেশি আবেদন জমা পড়েছে। তবে দেশের ক্রিকেটমহলের ধারণা গৌতম গম্ভীরের নাম প্রায় চূড়ান্ত। আইপিএল ফাইনালের পরে বোর্ড সচিব জয় শাহ নিজেই এসে হাত মেলান কেকেআর মেন্টরের সঙ্গে। দীর্ঘক্ষণ কথা হয় দুজনের মধ্যে। যদিও এই নিয়ে আপাতত 'ধীরে চলো' নীতি নিচ্ছে বোর্ড। সেই শোরগোলের মধ্যেই এক্স হ্যান্ডেলে কোচ বাছাই নিয়ে মন্তব্য করলেন প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

[আরও পড়ুন: আমেরিকায় ভারত-পাক ম্যাচে বড়সড় হামলার ছক! মুখ খুলল ICC]

ঠিক কী লিখলেন প্রাক্তন ভারত অধিনায়ক? এদিন তিনি লিখেছেন, "একজনের ভবিষ্যতের চেহারা তৈরি করতে কোচের নির্দেশ এবং অবিরাম পরিশ্রম অত্যন্ত গুরুত্বপূর্ণ। তা সে মাঠে হোক বা মাঠের বাইরে। তাই কোচ ও প্রতিষ্ঠান বুঝেশুনেই বাছা উচিত।" দিল্লি ক্যাপিটালসের মেন্টরের এই পোস্টের পরই নতুন জল্পনা শুরু হয়েছে ক্রিকেটমহলে।

যদিও তাঁর পোস্টে কোথাও ক্রিকেট বা ভারতীয় জাতীয় দলের উল্লেখ নেই। কোচ বা প্রশিক্ষক বলতে তিনি জীবনের যে কোনও ক্ষেত্রের কথাই বোঝাতে পারেন বলে অনেকের ধারণা। আবার কোচ বাছাইয়ের পরিকল্পনার মধ্যে প্রাক্তন বোর্ড প্রেসিডেন্টের মন্তব্যে কি কোনও বিশেষ 'পরামর্শ' রয়েছে? সেটাও ভাবাচ্ছে অনেককে। তবে এই নিয়ে এখনও কোনও ব্যাখ্যা দেননি সৌরভ। ফলে জল্পনা ক্রমশ বাড়ছে ক্রিকেটমহলে।

[আরও পড়ুন: প্রথমবার ক্লাসিক্যাল দাবায় কার্লসেনের বিরুদ্ধে জয়, নয়া উচ্চতায় প্রজ্ঞানন্দ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেই কোচের পদ থেকে সরে যাবেন রাহুল দ্রাবিড়।
  • রোহিতদের নতুন হেডস্যর কে হবেন? কেকেআর মেন্টর গৌতম গম্ভীরের নাম নিয়ে জল্পনা তুঙ্গে।
  • তার মধ্যেই সোশাল মিডিয়ায় কোচ বাছাই নিয়ে মতামত পোস্ট করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।
Advertisement