shono
Advertisement

কয়লা কেলেঙ্কারিতে জেরার মুখে প্রাক্তন সিবিআই কর্তা

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়লা কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগ এবার তদন্তের মুখে প্রাক্তন সিবিআই প্রধান রঞ্জিত সিনহা। ক্ষমতার অপব্যাবহার ও দুর্নীতির অভিযোগে সোমবার, তাঁর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-য়ের আমলে কয়লা খনি বণ্টন নিয়ে দুর্নীতির অভিযোগ উঠে। গত বছর জুলাই মাসে এটর্নি জেনারেল মুকুল রহ্তগি সুপ্রিম কোর্টকে জানিয়েছিলেন যে রঞ্জিত সিনহা […] The post কয়লা কেলেঙ্কারিতে জেরার মুখে প্রাক্তন সিবিআই কর্তা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:56 PM Jan 23, 2017Updated: 04:38 PM Jan 23, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়লা কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগ এবার তদন্তের মুখে প্রাক্তন সিবিআই প্রধান রঞ্জিত সিনহা। ক্ষমতার অপব্যাবহার ও দুর্নীতির অভিযোগে সোমবার, তাঁর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-য়ের আমলে কয়লা খনি বণ্টন নিয়ে দুর্নীতির অভিযোগ উঠে।

Advertisement

গত বছর জুলাই মাসে এটর্নি জেনারেল মুকুল রহ্তগি সুপ্রিম কোর্টকে জানিয়েছিলেন যে রঞ্জিত সিনহা বেশ কয়েকজন হাই-প্রোফাইল অভিযুক্তের সঙ্গে দেখা করেন। তিনি আরও অভিযোগ করেন যে প্রাক্তন গোয়েন্দা প্রধান, নিজের ক্ষমতার অপব্যবহার করে ওই অভিযুক্তদের বিরুদ্ধে চলা তদন্তকে প্রভাবিত করেছেন।  .

রঞ্জিত সিনহার বিরুদ্ধে উঠে আসা দুর্নীতির অভিযোগের তদন্ত করবেন, বর্তমান সিবিএই প্রধান আলোক ভার্মা। আজ এমনটাই আদেশ দিল দেশের সর্বোচ্চ আদালত। ২০১২ সালে ক্যাগ একটি রিপোর্টে বলে যে কয়লা খনি বিতরণে দুর্নীতির জন্য দেশের প্রায় ১.৮৬ লক্ষ কোটি টাকার ক্ষতি হয়েছে। ২০১৪ সালে সুপ্রিম কোর্ট কয়লা খনি বিতরণ স্থগিত রাখে। এই কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহেরও।

The post কয়লা কেলেঙ্কারিতে জেরার মুখে প্রাক্তন সিবিআই কর্তা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement