shono
Advertisement
S Sreesanth

আজীবন বর্ণবিদ্বেষী কটাক্ষ সহ্য করতে হয়েছে! চাঞ্চল্যকর অভিযোগ শ্রীসন্থের

কী নামে আক্রমণ করা হত প্রাক্তন ভারতীয় পেসারকে?
Published By: Arpan DasPosted: 06:34 PM May 12, 2024Updated: 07:42 PM May 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটের বিতর্কিত মুখ শ্রীসন্থ (S Sreesanth)। একসময়ে তাঁর বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ ছিল। ক্রিকেট মাঠে ঝামেলায় জড়িয়েছেন হরভজন, গম্ভীরের সঙ্গে। এবার তিনি পালটা অভিযোগ আনলেন। প্রাক্তন পেসারের দাবি সারাজীবন তাঁকে বর্ণবিদ্বেষী আক্রমণ সহ্য করতে হয়েছে।

Advertisement

শ্রীসন্থের জন্ম ও বড় হয়ে ওঠা কেরলে। ২০০৫ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের হয়ে অভিষেক হয় তাঁর। দেশের জার্সিতে তিন ফরম্যাটেই খেলেছেন ৪১ বছর বয়সি পেসার। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানান, ক্রিকেট জীবনে তাঁকে 'মাদ্রাজি' বলে ডাকা হত। যা সাধারণত তামিলনাড়ুর লোকেদের বলা হয়। কিন্তু শ্রীসন্থ দক্ষিণ ভারতের মানুষ হওয়া সত্ত্বেও এই নামে ডাকা হত তাঁকে।

[আরও পড়ুন: মরণ-বাঁচন ম্যাচে রাজস্থানের মুখোমুখি চেন্নাই, ঘরের মাঠে কি এটাই লিগের শেষ ম্যাচ ধোনির?]

শ্রীসন্থ বলেন, "সারাজীবন ধরে আমাকে এটা সহ্য করতে হয়েছে। আসলে মুম্বইয়ের নিচের দিকে যে কোনও রাজ্যের লোককেই মাদ্রাজি বলে ধরে নেয়। যখন আমি অনূর্ধ্ব-১৩য় খেলতাম, তখন থেকে এটা শুরু হয়। পরে বয়সভিত্তিক ক্রিকেটে বারবার এটা শুনতে হয়েছে। আইপিএলে (IPL) কোচি টাস্কার্সে (Kochi Tuskers) খেলতে নেমে মনে হল, ফের দেশের হয়ে খেলার সুযোগ পেলাম।"

[আরও পড়ুন: জেতা ম্যাচেও মাথা হেঁট নারিনের, টি-টোয়েন্টিতে লজ্জার রেকর্ড নাইট তারকার]

২০১১ সালে তিনি কেরলের দলের হয়ে খেলেছিলেন। সে বছরই বন্ধ হয়ে যায় এই ফ্রাঞ্চাইজি। যদিও কোচি টাস্কার্সে খেলা নিয়ে অভিযোগ রয়েছে তাঁর। কারণ, সেই দলের থেকে এখনও টাকা পান তিনি। শ্রীসন্থের দাবি, মুরলীধরন ও ম্যাককালামেরও টাকা বাকি রয়েছে। বকেয়া টাকা ১৮ শতাংশ সুদ সমেত ফেরত দিতে বলেছেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতীয় ক্রিকেটের বিতর্কিত মুখ শ্রীসন্থ।
  • তাঁর বিরুদ্ধে একসময়ে ম্যাচ গড়াপেটার অভিযোগ ছিল।
  • প্রাক্তন পেসারের দাবি সারাজীবন তাঁকে বর্ণবিদ্বেষী আক্রমণ সহ্য করতে হয়েছে।
Advertisement