shono
Advertisement

জানেন, দ্বিতীয় সন্তানের জন্য কত দিন পিতৃত্বকালীন ছুটি নিচ্ছেন জুকারবার্গ?

তর সইছে না ফেসবুক সিইও-র। The post জানেন, দ্বিতীয় সন্তানের জন্য কত দিন পিতৃত্বকালীন ছুটি নিচ্ছেন জুকারবার্গ? appeared first on Sangbad Pratidin.
Posted: 04:08 PM Aug 19, 2017Updated: 11:44 AM Aug 19, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের তিনি বাবা হচ্ছেন। এ খবর নতুন নয়। বাবা হওয়ার অনেক আগে থেকেই আসন্ন সন্তান এবং স্ত্রীকে কীভাবে সময় দেবেন তা ফাঁস করলেন মার্ক জুকারবার্গ। নিজের ফেসবুক পেজে তিনি জানান দু’মাসের জন্য পিতৃত্বকালীন ছুটিতে থাকবেন। বছর শেষে জুকারবার্গের দ্বিতীয় সন্তান হওয়ার কথা। ফেসবুকের সিইওর বার্তায় স্পষ্ট, তাঁর আর তর সইছে না।

Advertisement

১৮ আগস্ট নিজের ফেসবুক ওয়ালে প্যাটারনিটি লিভ নিয়ে নিজের আবেগ তুলে ধরেন ফেসবুক কর্তা। সেখানে জানান, প্রথম সন্তান ম্যাক্স যখন পৃথিবীর আলো দেখেছিল তখন তিনি দু’মাসের জন্য ছুটি নিয়েছিলেন। জন্মানোর পর ম্যাক্সের সঙ্গে বেশ কিছু দিন কাটানো ছিল দুর্দান্ত এক অভিজ্ঞতা। আমাদের নতুন কন্যা আসছে। ঠিক করেছি ফের দু’মাসের জন্য পিতৃত্বকালীন ছুটি নেব। স্ত্রী প্রিসিসিলা ও নতুন অতিথির সঙ্গে ভালমতো ভাব জমে যাবে। তাঁর ছুটির ক্ষেত্রে অবশ্য যুক্তি দিয়েছেন জুকারবার্গ। ফেসবুক সিইও জানান গবেষণা বলছে যারা চাকরিজীবী সন্তান হওয়ার সময় তাদের স্ত্রী এবং নবজাতকদের পাশে থাকা জরুরি। এই কারণে ফেসবুক সংস্থার কর্মীদের চার মাস করে সবেতন মাতৃত্বকালীন ও পিতৃত্বকালীন ছুটি দেয়। দীর্ঘ পোস্টের শেষে জুকারবার্গ প্রথম সন্তান ম্যাক্সের একটি ছবি জুড়ে দেন। দ্রুত সেই ছবি ও পোস্ট ফেসবুকে সাড়া ফেলে দেয়। ১২ ঘণ্টার মধ্যে তা শেয়ার করেন ১৫ হাজার জন। লাইক হয় প্রায় ৬ লক্ষ।

[তেরো বছরের মেয়ের দেহ দান করলেন শিবপুরের দম্পতি]

জুকারবার্গ দম্পতির প্রথম সন্তান মেয়ে। দ্বিতীয়টিও কন্যা হতে চলেছে। গত মার্চে নিজেই দ্বিতীয় সন্তানের খবর দিয়েছিলেন জুকারবার্গ। তখন তিনি জানিয়েছিলেন ম্যাক্সের জন্য  বোনের মতো উপহার আর কিছু হতে পারে না। তবে প্রথম সন্তান হওয়ার আগে জুকারবার্গপত্নী প্রিসিসিলার তিনবার গর্ভপাত হয়েছিল। মার্কের কথা অনুযায়ী ডিসেম্বরে দ্বিতীয় সন্তান আসছে। এখন থেকেই তাঁর মন পড়ে বছরের শেষ লগ্নের দিকে।

The post জানেন, দ্বিতীয় সন্তানের জন্য কত দিন পিতৃত্বকালীন ছুটি নিচ্ছেন জুকারবার্গ? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement