shono
Advertisement

ভিডিও চ্যাটে এবার নতুন ফিচার উপহার ফেসবুকের

উপকৃত হবেন বয়স্ক মানুষরা। The post ভিডিও চ্যাটে এবার নতুন ফিচার উপহার ফেসবুকের appeared first on Sangbad Pratidin.
Posted: 04:27 PM Aug 25, 2017Updated: 05:19 PM Oct 03, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন পালক জুড়তে চলেছে ফেসবুকের মাথায়। আগামী বছরের মধ্যে ফেসবুক ভিডিও চ্যাটের মাধ্যমে চেনা যাবে সেই মানুষটিকে, যার সঙ্গে চ্যাট করছেন আপনি। করা যাবে ফেসবুকের মাধ্যমে। আমাজন ইকো শো-র মতোই এই চ্যাটের জন্য থাকবে ক্যামেরা, টাচস্ক্রিন পরিষেবা ও স্পিকার।

Advertisement

[কড়াইয়ে গরম রসগোল্লা, পেটপুরে খেল চোর]

তবে ফেসবুকের এই নতুন ফিচারের আগমন, ভয় ধরাচ্ছে ফেসবুক ব্যবহারকারীদের মনে। তাদের আশঙ্কা এই মুখ পরিচিতির বকলমে তাদের উপর নজরদারির ব্যবস্থা করা হচ্ছে। আগামি বছরের মে মাসের মধ্যেই এই নতুন ফিচার বাজারে আসবে বলে জানিয়েছে ফেসবুক। আলোহা নামের এই প্রজেক্টটি এখনই যথেষ্ট প্রচার পেয়েছে। তবে ব্যবহারকারীদের কাছে আসার আগে, এর নাম পরিবর্তন করা হবে বলে সূত্রের খবর। মূলত বয়স্ক ব্যক্তিদের কথা মাথায় রেখে, যাতে তাঁরা দূরে থাকা নিজের পরিবারের সঙ্গে কথা বলতে পারেন, তাঁদের দেখতে পারেন।

[বৃহত্তম আপডেট পেল Android, এসে গেল Oreo]

এরআগে, ফেসবুক মেসেঞ্জারে গ্রুপ ভিডিও চ্যাটিং-এর সুবিধা নিয়ে আসা হয়। তারআগে, ফেস-টু-ফেস চ্যাটিং থাকলেও গ্রুপ ভিডিও চ্যাটিং ফিচার ছিল না মেসেঞ্জারে। এর মাধ্যমে একবারে ৫০ জনের সঙ্গে ভিডিও চ্যাট করতে পারবেন ইউজার। এর মধ্যে ৬ জন ইউজারকে আলাদা স্ক্রিনে দেখা যায়। বাকিরা এক এক করে তাদের সঙ্গে অ্যাড হতে পারবেন।

The post ভিডিও চ্যাটে এবার নতুন ফিচার উপহার ফেসবুকের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement