shono
Advertisement

বাড়িতে ভূত পোষেন! প্রতিবেশীদের অভিযোগে একঘরে রাজ্যের পরিযায়ী শ্রমিকের পরিবার

কেন এমন অভিযোগ তুললেন প্রতিবেশীরা? The post বাড়িতে ভূত পোষেন! প্রতিবেশীদের অভিযোগে একঘরে রাজ্যের পরিযায়ী শ্রমিকের পরিবার appeared first on Sangbad Pratidin.
Posted: 09:57 AM Aug 28, 2020Updated: 09:57 AM Aug 28, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়িতে কুকুর, বিড়াল পোষ্য হিসাবে রাখেন অনেকেই। তবে ভূত পোষার কথা শুনেছেন কখনও? অবাক লাগছে নিশ্চয়ই। ভাবছেন এ আবার হয় নাকি? আপনি যতই অবাক হোন না কেন প্রতিবেশীদের তোলা এমনই অভিযোগ জেরবার মালদহের (Maldah) এক পরিবার। শুধুমাত্র ‘ভূত পোষা’র অভিযোগে প্রায় একঘরে হয়ে গিয়েছেন ওই পরিবারের সদস্যরা।

Advertisement

পুরাতন মালদহ ব্লকের বরাবরের বাসিন্দা ওই পরিবারের সদস্যরা। স্বামী পরিযায়ী শ্রমিক। তাই বেশিরভাগ সময় বাড়িতে থাকতেন না তিনি। শাশুড়ি এবং দুই সন্তানকে নিয়েই বাস গৃহবধূ। শাশুড়ি এবং বউমা দু’জনেই ভীষণ ঈশ্বরে বিশ্বাসী। তাই তাঁদের বাড়িতে প্রায় পূজার্চনার আয়োজন করা হত। স্থানীয়দের দাবি, পূজার্চনার নাম করে আদতে অন্যের ক্ষতি করার জন্য বাড়িতে ভূত পোষেন তাঁরা। নিজেদের যুক্তিকে সিলমোহর দেওয়ার জন্য প্রতিবেশীরা ওঝা নিয়োগ করেন। সেই ওঝা যদিও প্রতিবেশীদের দাবি মেনে নেন। তিনিও বলেন সত্যিই বাড়িতে ভূত পোষা রয়েছে।

[আরও পড়ুন: একাকী জীবন, সহচরীর খোঁজে ফের সাতপাকে বাঁধা পড়লেন চুয়াত্তরের বৃদ্ধ]

ওই পরিবার তার বিরোধিতা করেছে বারবার। কিন্তু কেউই সেই দাবি শুনতে রাজি হয়নি। বাধ্য হয়ে কুসংস্কারের চাপে একঘরে হয়ে গিয়েছেন তাঁরা। এখনও পর্যন্ত কারও তরফেই সাহায্য পাননি বলেই দাবি হেনস্তার শিকার হওয়া ওই পরিবারের। এমন ঘটনা যদিও এই প্রথমবার নয়। এর আগে নদিয়ার এক পরিবারের বিরুদ্ধেও উঠেছিল ভূত পোষার অভিযোগ। ওই পরিবারের উপর প্রতিবেশীরা হামলা চালায় বলেও অভিযোগ। কেন মান্ধাতার আমলের ধ্যানধারণায় বিশ্বাসী হয়ে ওই পরিবারের উপর এমন অভিযোগ আরোপ করলেন প্রতিবেশীরা, সেই প্রশ্ন উঠছে।

[আরও পড়ুন: লকডাউনেও রাজনৈতিক জমায়েত, বিজেপি কর্মীদের যোগদানের সভা ঘিরে বিতর্কে শাসকদল]

The post বাড়িতে ভূত পোষেন! প্রতিবেশীদের অভিযোগে একঘরে রাজ্যের পরিযায়ী শ্রমিকের পরিবার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার