shono
Advertisement

টস জিতে প্রথমে ফিল্ডিং কেন? রোহিতের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন ফারুখ ইঞ্জিনিয়ার

কী বললেন ভারতের প্রাক্তন উইকেটকিপার?
Posted: 04:56 PM Jun 07, 2023Updated: 04:56 PM Jun 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। আর সেই সিদ্ধান্তে বিস্মিত হয়ে যান ভারতের প্রাক্তন উইকেট কিপার ফারুখ ইঞ্জিনিয়ার (Farokh Engineer)। রোহিতের সিদ্ধান্তকে সাহসী বলেও উল্লেথ করেন তিনি। মেঘলা আবহাওয়া এবং বাইশ গজে সবুজ ঘাস থাকার জন্যই টস জিতে প্রথমে ব্যাটিং নেননি রোহিত শর্মা।

Advertisement

ফারুখ ইঞ্জিনিয়ার বলছেন, টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্তের পিছনে আসল কারণ হল নিজেদের টপ অর্ডারকে রক্ষা করা। প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, স্কট বোল্যান্ডের মতো বোলারের মোকাবিলা শুরুতেই হয়তো করতে চাননি ভারত অধিনায়ক। সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে ফারুখ ইঞ্জিনিয়ার বলছেন, ”ভারত টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্ত আমাকে খানিকটা অবাক করেছে। তবে আমার মনে হয়, সবুজ ট্র্যাকে অস্ট্রেলিয়ান বোলারদের সামনে ভারতীয় ব্যাটসম্যানরা যাতে বেআব্রু হয়ে না পড়ে, সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

[আরও পড়ুন: অশ্বিনের উপরেই পড়ল কোপ, রোহিত বলছেন, ‘দলের প্রয়োজনেই বাদ দিতে হয়েছে’]

 

ভারতীয় বোলারদের উপরে ভরসা রাখছেন ইঞ্জিনিয়ার। তিনি বলছেন, ”আমরা আশাবাদী মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ কার্ষকরী বোলিং করবে এবং এই পরিবেশে কার্ষকরী হবে। খুব একটা খারাপ সিদ্ধান্ত নয় তবে সাহসী সিদ্ধান্ত।”

উল্লেখ্য, ফারুখ ইঞ্জিনিয়ার ভারতের হয়ে ৪৬টি টেস্ট ম্যাচ এবং ৫টি ওয়ানডে খেলেছেন। বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা এবং শুভমান গিলকে ভারতীয় ব্যাটিং বিভাগের স্তম্ভ বলে মনে করেন ফারুখ। তিনি বলছেন, ”চেতেশ্বর পূজারা দলের গুরুত্বপূর্ণ সদস্য। বিরাট আর শুভমানও তাই। আমাদের ব্যাটিং লাইন আপ বেশ ভাল। সব মিলিয়ে বেশ ভাল অলরাউন্ড সাইড।”

[আরও পড়ুন:  করমণ্ডলে দুর্ঘটনাগ্রস্তদের প্রতি সহমর্মিতা, WTC ফাইনালে কালো আর্মব্যান্ড পরে নামবে ভারত]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement