shono
Advertisement
Diwali Fashion

দিওয়ালির ফ্যাশন কেমন হবে? রইল তারকাদের মতো নজরকাড়া সাজের টিপস

ঝটপট জানুন দীপাবলির ট্রেন্ডি সাজপোশাকের টিপস।
Published By: Sandipta BhanjaPosted: 07:01 PM Oct 18, 2024Updated: 07:01 PM Oct 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্গাপুজো গেলেও বাঙালির উৎসব কিন্তু শেষ হয়েও হয় না। রেশ চলে কালীপুজো অবধি। বারো মাসে যেমন তেরো পার্বণ, তেমনি প্রতি পার্বণে হাল ফ্যাশনের নতুন পোশাক না হলে জমবে নাকি? আলবাৎ না! কিন্তু উৎসবের মরসুমের এই সেকেন্ড ইনিংসে কীভাবে দুর্গাপুজোর থেকে আলাদা সাজবেন? সেই টিপস রইল সংবাদ প্রতিদিন ডট ইন-এ।

Advertisement

দীপাবলি (Diwali 2024 Fashion) মানেই বেশ একটা জমকালো সাজপোশাক। দুর্গাপুজোয় প্যান্ডেস হপিংয়ের ক্ষেত্রে যেমন হালকা, পোশাক বেছে নিয়েছিলেন, এক্ষেত্রে তো সেই বিষয়টা নেই। তবে কমফরটের বিষয়টা মাথায় রাখতে হবে। জমকালো রঙের শাড়ি বেছে নিতে পারেন। তবে মাথায় রাখবেন। পোশাক যদি খুব ঝলমলে হয়, সেক্ষেত্রে মেকআপ মিনিমাল রাখার চেষ্টা করুন। গয়নাও বাছুন হালকা স্টোনের কিংবা কুন্দনের। তবে চোখ-ঠোঁট সাহসী হয়ে উঠুক রূপটানে।

দীপাবলি যেহেতু আলোর উৎসব, তাই সেক্ষেত্রে পোশাকের রং বাছাই অত্যন্ত গুরুত্বপূর্ণ। দিনের বেলা প্যাস্টেল শেডের কোনও পোশাক বেছে নিন। আর রাতের জন্য লাল, কালো, গোল্ডেন, রানি পিঙ্ক কিংবা রয়্যাল ব্লু রং চোখ বন্ধ করে বেছে নিতে পারেন। শাড়ির আঁচল সামলাতে তার সঙ্গে অ্যাকসেসরিজ হিসেবে বেল্টও যোগ করতে পারেন।

হ্যান্ডলুমের হালকা রঙের শাড়ি বেছে নিলে তার সঙ্গে রূপোর জাঙ্ক জুয়েলারি পরুন। বাড়িতে পুজো থাকলে তসর, জামদানি, বেনারসি কিংবা কাতান সিল্ক বেছে নিতে পারেন। তার সঙ্গে মানানসই গয়না। অল ওভার সিক্যুইন ওয়ার্কের সালোয়ারও চলতে পারে। কিংবা একরঙের সালোয়ারের সঙ্গে বেনারসি ম্যাটেরিয়াল বা জমকালো কারুকাজ করা ওড়নাও বেছে নিতে পারেন। তার সঙ্গে বড় ঝুমকো বেশ মানাবে।

হেয়ার স্টাইলেও থাকুক ফুলেল ছোঁয়া। খোঁপা সাজাতে পারেন গোলাপ কিংবা জারবেরায়। আপনি যদি খোলা চুলে স্টাইল করতে চান, তাহলে ব্যাক ক্লিপ করে সাজিয়ে দিন ব্যাঙ্গালোর জিপসির গোছা। জমে যাবে দিওয়ালির সাজ। তবে পোশাক যাই পরুন না কেন আতসবাজি পোড়ানোর ব্যাপার থাকলে কিন্তু সামলে চলুন। সেক্ষেত্রে সুতির পোশাক বেছে নিন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দীপাবলি যেহেতু আলোর উৎসব, তাই সেক্ষেত্রে পোশাকের রং বাছাই অত্যন্ত গুরুত্বপূর্ণ।
  • দিনের বেলা প্যাস্টেল শেডের কোনও পোশাক বেছে নিন।
  • হ্যান্ডলুমের হালকা রঙের শাড়ি বেছে নিলে তার সঙ্গে রূপোর জাঙ্ক জুয়েলারি পরুন।
Advertisement