shono
Advertisement
Durga Puja Fashion

বৃষ্টিতে ভিজে পুজোর আগে চুলের খারাপ দশা? মেনে চলুন এই ৫ টিপস

পুজোর আগে যদি চুলের বারোটা বেজে যায়, তাহলে স্টাইলিং হবে কীভাবে?
Published By: Akash MisraPosted: 05:21 PM Sep 12, 2024Updated: 06:08 PM Sep 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আচমকাই বৃষ্টি। ছাতা না থাকায় একেবারে বিড়াল ভেজা অবস্থা। জামা, কাপড় তো শুকিয়ে নিলেন। ভেজা চুলও শুকিয়ে গেল। কিন্তু জানেন কি বৃষ্টির জল কতটা ক্ষতি করল আপনার চুলের? তার উপর সামনে পুজো(Durga Puja)। পুজোর আগে যদি চুলের বারোটা বেজে যায়, তাহলে স্টাইলিং (Fashion) হবে কীভাবে? চিন্তা নেই। খুব সহজেই ফিরবে চুলের জেল্লা। মাথায় রাখুন এই ৫ টিপস।

Advertisement

বিশেষজ্ঞরা বলছেন, বৃষ্টির জলে প্রচুর অ্যাসিড উপাদান, প্রচুর ধুলো-বালি ও দূষণ রয়েছে। যার ফলে চুলে বৃষ্টির জল পড়লে চুলের ক্ষতি হয়। তাই বৃষ্টি সময় চেষ্টা করুন, চুল না ভেজাতে।

বৃষ্টিতে চুল ভিজে গেলে বাড়ি এসে চুল ভাল করে ধুয়ে নিন। নয়তো বৃষ্টির জল মাথায় বসে ঠান্ডা লেগে যেতে পারে। তাছাড়াও চুলে জট বাধতে পারে। বর্ষাকালে আবহাওয়া গুমোট থাকায় চুলের গোড়া ঘেমে যায়। এই ঘাম থেকেই খুশকি ও চুল ঝরা শুরু হয়। তাই এই সময়টাতে চুলের স্পেশাল কেয়ার করা ভীষণ জরুরি।

ছবি: সংগৃহীত

[আরও পড়ুন: কোন বয়সে বিয়ে হলে বাড়বে পুরুষদের আয়ু? গবেষণায় এল অবাক করা তথ্য]

চুলে নিয়মিত তেল ব্যবহার করলে তা স্ক্যাল্পকে ব্যাকটেরিয়া ও অন্যান্য সংক্রমণের হাত থেকে রক্ষা করে। চুলে তেল লাগালে শুষ্কতা দূর হয়, ডিপ কন্ডিশনিংয়ের সুফলও মেলে। তবে অতিরিক্ত তেল লাগাবেন না, পরিমাণমতো তেল চুলে লাগিয়ে সারা রাত রেখে পরের দিন শ্যাম্পু করে নেবেন।

মোটা দাঁড়ার চিরুনি দিয়ে চুল আঁচড়ান, তাতে জট ছাড়ানো সহজ হবে। কন্ডিশনার লাগানোর পরেও চিরুনি দিয়ে চুলের জট ছাড়িয়ে নিন, তাতে গোটা চুলে সমানভাবে কন্ডিশনার ছড়িয়ে যেতে পারবে।

ফাইল ছবি

কিছুটা মেথি জলে ভিজিয়ে সারা রাত রেখে দিন। একটি স্প্রেয়ার বোতলে সেই জল রেখে চুলের গোড়ায় স্প্রে করে নিন। সপ্তাহে একদিন করুন। দেখবেন চুলের গোড়া শক্ত হবে। চুল পড়া বন্ধ হবে।

[আরও পড়ুন: চেনা ডিম খান ভিনস্বাদে, মালাইকারি থেকে ইজরায়েলের শাকসুকার রেসিপি ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পরিমাণমতো তেল চুলে লাগিয়ে সারা রাত রেখে পরের দিন শ্যাম্পু করে নেবেন।
  • একটি স্প্রেয়ার বোতলে সেই জল রেখে চুলের গোড়ায় স্প্রে করে নিন। সপ্তাহে একদিন করুন।
Advertisement