shono
Advertisement
Botox gel

রেখার মতো এভারগ্রিন হতে চান? ত্বক টানটান রাখতে বাড়িতেই বানান 'বোটক্স জেল'

এই বোটক্স জেল সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন। তাতেই কেল্লাফতে!
Published By: Sandipta BhanjaPosted: 08:08 PM Jun 29, 2024Updated: 08:08 PM Jun 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বোটক্স ট্রিটমেন্ট নিয়ে বর্তমানে চর্চার অন্ত নেই। নায়িকাদের মতো ত্বক পেতে নবীন প্রজন্ম ঝুঁকছে এই পদ্ধতির পিছনে। স্যালোঁয় গিয়ে কারি কারি গ্যাটের কড়ি খরচা করে বোটক্স করাতে হচ্ছে। কৃত্রিমভাবে মুখের বলিরেখা, দাগছোপ দূর করা বেশ খরচসাপেক্ষই বটে! কিন্তু বাড়িতেই যদি বোটক্স জেল বানিয়ে নিতে পারেন? তাহলে খরচও বাঁচে, আবার রেখার মতো এভারগ্রিন ত্বকও পাবেন।

Advertisement

বোটক্স জেল তৈরি করার জন্য মূল যে উপকরণটি লাগবে, সেটি হল তিসি বীজ। আজকাল বাজারচলতি ভাষায় যেটাকে ফ্ল্যাক্সসিড। এবার জেনে নিন কীভাবে বানাবেন বোটক্স জেল? খুব সহজ- একটি পাত্রে ১ গ্লাস জল এবং ২ টেবিল চামচ তিসির বীজ দিয়ে খুব ভাল করে ফুটিয়ে নিন। মিনিট দশেক পরে সেই মিশ্রণটি জেলের মতো হয়ে যাবে। এবার সেই মিশ্রণটি ঘন হয়ে এলে গ্যাসের আঁচ বন্ধ করে একেবারে ঠান্ডা করতে দিন। এরপর একটা ক্রিমের কোনও কাচের ছোট কৌটো থাকলে সেটা পরিষ্কার করে ভরে দিন। তার পর ফ্রিজে রাখুন।

[আরও পড়ুন: মায়ের শাড়ি-গয়নাতেই বিয়ে সোনাক্ষীর, রিসেপশনের পোশাকের দাম জানলে চমকে যাবেন!]

এবার প্রশ্ন কীভাবে ব্যবহার করবেন?

বোটক্স জেল লাগানোর আগে ভালো করে মুখ, গলা পরিষ্কার করে নিন। কোনও মেকআপ বা তেলতেলে নোংরা মুখ যেন না থাকে। এই বোটক্স জেলটিকে কিন্তু ফেস মাস্ক হিসেবেও ব্যাবহার করতে পারেন। তাছাড়া ত্বকের দাগছোপও দূর করে।

ফেস মাস্ক হিসেবে ব্যবহার করতে চাইলে ফ্রিজ থেকে বের করে পরিষ্কার মুখে হালকা করে মাখুন। ১৫-২০ মিনিট পরে উষ্ণ গরম জলে ধুয়ে মুখ শুকিয়ে নিন। তারপর রোজকার ব্যবহার করা ময়েশ্চারাইজার লাগিয়ে ঘুমিয়ে পড়ুন। সপ্তাহে ৩ দিন এই জেলটি ব্যবহার করুন।

এবার বলি, এই বোটক্স জেল দিয়ে স্পট ট্রিটমেন্ট কীভাবে হবে? যেখানে দাগছোপ বা রিঙ্কলস রয়েছে, সেখানে অ্যাপ্লাই করুন। ২-৩ মিনিট ধরে ধীরেসুস্থে মাসাজ করুন সেই জায়গাটি। ১০-১৫ মিনিট রেখে ধুয়ে নিন।

[আরও পড়ুন: চরম গরমে গামছা দিয়েই হোক ‘কুল ফ্যাশন’! রইল ট্রেন্ডি ফ্যাশন ফিরিস্তি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বোটক্স জেল তৈরি করার জন্য মূল যে উপকরণটি লাগবে, সেটি হল তিসি বীজ।
  • বোটক্স জেল লাগানোর আগে ভালো করে মুখ, গলা পরিষ্কার করে নিন।
  • সপ্তাহে ৩ দিন এই জেলটি ব্যবহার করুন।
Advertisement