shono
Advertisement
Monsoon Fashion Tips

বৃষ্টির এই মরশুমে চাই স্পেশাল ফ্যাশন, রইল ৫ টিপস

ভেবেচিন্তে পোশাক বাছুন।
Published By: Suparna MajumderPosted: 04:40 PM Jul 02, 2024Updated: 04:40 PM Jul 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'বৃষ্টি পড়ে টাপুর টুপুর', তা বলে কি স্টাইল ছেড়ে দেবেন? তা কেমনে হয়? ফ্যাশনের হাল তো শক্ত হাতেই ধরতে হবে। তৈরি করে ফেলতে হবে মনসুন স্পেশাল স্টাইল স্টেটমেন্ট। যাতে এই বর্ষার মরশুমেও আপনার থেকে কারও চোখ না সরে।

Advertisement

পোশাক বাছুন ভেবেচিন্তে
বৃষ্টির এই সময় শর্টস, স্কার্ট বা হাঁটু পর্যন্ত লম্বা পোশাক পরুন। এতে জামাকাপড়ে কাদা লাগার সম্ভাবনা কমবে। জিনস, ট্রাউজার, পালাজো বা ম্যাক্সি ড্রেস এড়িয়ে চলুন। ইচ্ছা হলে পরতে পারেন হাঁটু পর্যন্ত ওয়ান পিস বা জাম্পসুট।

ছবি: সংগৃহীত

পোশাকের রং ও কাপড়ের কথা মাথায় রাখুন
বর্ষায় ডেনিম বা সিল্কের পোশাক পরার চেষ্টা করুন। এতে পোশাক তাড়াতাড়ি শুকিয়ে যাবে। বর্ষাকালে কখনই গাঢ় রঙের পোশাক পরা উচিত নয়। তা চোখে লাগে বেশি। চেষ্টা করুন এই সময় হালকা রঙের পোশাক পরতে। সাদার সঙ্গে নীলের হালকা কোনও শেড, হলুদ, সবুজের মতো রঙের পোশাক পরতে পারেন। গাঢ় গোলাপির মতো ডার্ক শেড এড়িয়ে চলুন।

[আরও পড়ুন: লাভ ইন লাদাখ! রণজয়-শ্যামৌপ্তির উষ্ণ রসায়নে তোলপাড় নেটদুনিয়া]

জুতো
বর্ষাকালে স্টিলেটো নৈব নৈব চ। জেলি শু, ফ্লিপ-ফ্লপের মতো জুতো বর্ষাকালে সবচেয়ে বেশি উপযোগী। ভেলভেটের জুতোও পরবেন না। এতে পা ভিজে থাকে। ফলে অসুস্থ হওয়ার সম্ভাবনা বাড়ে।


হ্যান্ডব্যাগও গুরুত্বপূর্ণ
এই সময়ে হ্যান্ডব্যাগ সবাই এড়িয়ে চলে। একে তো বৃষ্টি। তার উপর একটা অতিরিক্ত জিনিস নিয়ে কে আর বোঝা বাড়াতে চায়? কিন্তু টুকটাক জিনিস নিয়ে যেতে তো একটা ব্যাগ চাই। সেটা যেন হয় স্টাইলিশ। টোটে ব্যাগ এই সময় খুব উপকারী।

ছাতাতেও হতে পারে ফ্যাশন
বৃষ্টি থেকে বাঁচতে ছাতা অবশ্যই দরকার। কিন্তু এই প্রয়োজনীয় জিনিসটি নিয়েও হতে পারে ফ্যাশন। ভরা বর্ষায় গাঢ় রঙের ছাতা ব্যবহার করতে পারেন। কিন্তু হালকা বৃষ্টিতে ব্যবহার করুন হালকা রঙের বা ট্রান্সপারেন্ট ছাতা। প্রিন্টেড ছাতাও ব্যবহার করতে পারেন। এতে লোকের নজরে পড়বে আপনার উপর।

ছবি: সংগৃহীত

[আরও পড়ুন: বৃষ্টির দোসর ভ্যাপসা গরম, এমন সময় শিশুর খেয়াল কীভাবে রাখবেন? জানালেন বিশেষজ্ঞ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বৃষ্টির এই সময় শর্টস, স্কার্ট বা হাঁটু পর্যন্ত লম্বা পোশাক পরুন।
  • ডেনিম বা সিল্কের পোশাক পরার চেষ্টা করুন। এতে পোশাক তাড়াতাড়ি শুকিয়ে যাবে।
Advertisement