shono
Advertisement

মুশফিকুরকে ফিরিয়ে দ্রুততম ২৫০ উইকেটের রেকর্ড অশ্বিনের

১২৭ রানে থামল অধিনায়ক মুশফিকুরের ব্যাট। The post মুশফিকুরকে ফিরিয়ে দ্রুততম ২৫০ উইকেটের রেকর্ড অশ্বিনের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:05 PM Feb 12, 2017Updated: 06:45 AM Feb 12, 2017

ভারত- ৬৮৭/৬ ডিক্লেয়ার (কোহলি ২০৪, বিজয় ১০৮, ঋদ্ধি ১০৬, তাইজুল-১৫৬/৩)

Advertisement

বাংলাদেশ- ৩৮৮ অল আউট (মুশফিকুর ১২৭, শাকিব ৮২, যাদব-৮৪/৩)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুরুটা হয়েছিল পেস দিয়ে। শেষটা হল স্পিন ঝড়ে। অবশেষে থামল মুশফিকুরের হার না মানা লড়াই। উপলে ঐতিহাসিক টেস্টে কোহলিবাহিনীর পাহাড় প্রমাণ ৬৮৭ রানের জবাবে ৩৮৮ রানে শেষ হল বাংলাদেশের প্রথম ইনিংস। ১২৭ রানে থামল অধিনায়ক মুশফিকুরের ব্যাট। আর তাঁকে আউট করে ইতিহাসে নাম তুলে ফেললেন রবিচন্দ্রণ অশ্বিন। মাত্র ৪৫ টেস্ট ম্যাচ খেলে ২৫০ উইকেট দখল করার নজির গড়লেন এই ভারতীয় অফস্পিনার। এটাই সবচেয়ে কম ম্যাচে রেকর্ড। এর আগে এই রেকর্ড ছিল অজি ফাস্ট বোলার ডেনিস লিলির। তিনি ৪৮টি টেস্ট খেলে ২৫০ উইকেট ঝুলিতে পুরেছিলেন। অশ্বিন লিলিকেও ছাপিয়ে গেলেন।

(শাকিব-রহিম জুটিতে লড়াই জিইয়ে রাখল বাংলাদেশ)

শনিবার তৃতীয় দিনের খেলার শেষে ৩২২/৬ রান ছিল বাংলাদেশের স্কোরবোর্ডে। অলরাউন্ডার শাকিব-আল-হাসান এবং অধিনায়ক মুশফিকুর রহিমের ১৬৫ বলে ১০৭ রানের পার্টনারশিপ যেন মরুভূমিতে মরুদ্যানের মতোই ফুটে উঠেছিল। ম্যাচ বাঁচানোর লড়াই ভালই চালিয়েছিলেন দুই মিডল অর্ডার ব্যাটসম্যান। তারপর শাকিব প্যাভেলিয়নে ফিরতেই হাল ধরেন মুশফিকুর। মেহদি হাসান মিরাজকে নিয়ে ফের পার্টনারশিপ গড়েন। সবাইকে অবাক করে হাফ সেঞ্চুরি করেন মেহদি। তবে ৫১ রানে ভুবনেশ্বর কুমারের বলে তিনি বোল্ড হতেই ভাঙন শুরু হয় বাংলাদেশ ইনিংসের। চতুর্থ দিনের শুরু থেকেই বাংলাদেশকে অল আউট করার জন্য কোহলিরা ঝাঁপাবেন তা স্বাভাবিকই ছিল। এদিন অশ্বিন ও জাদেজা যুগলবন্দির স্পিনে বাংলাদেশের ব্যাটিং গুটিয়ে যাওয়া স্রেফ সময়ের অপেক্ষা ছিল। হলও তাই। অশ্বিনের বলে ১২৭ রান করে উইকেটের পিছনে ঋদ্ধিকে ক্যাচ দিয়ে দিলেন আরেক উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর। সেইসঙ্গে শেষ হল বাংলাদেশের প্রথম ইনিংস। তবে তাঁর এই দাঁত কামড়ে পড়ে থাকা ইনিংসের সৌজন্যে লড়াই জিইয়ে থাকল বেঙ্গল টাইগারদের। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে ভারত।

(গড়াপেটায় বিদ্ধ পিএসএল, সাসপেন্ড দুই পাক ক্রিকেটার)

The post মুশফিকুরকে ফিরিয়ে দ্রুততম ২৫০ উইকেটের রেকর্ড অশ্বিনের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement