shono
Advertisement

মেসিদের ম্যাচের রেফারিকে ‘বিদেয়’করল FIFA, সেমিফাইনালে থেকে বাদ পড়তে পারেন LM10-ও!

কেন মেসির বাদ পড়া নিয়ে জল্পনা জোড়ালো হচ্ছে?
Posted: 06:06 PM Dec 12, 2022Updated: 06:06 PM Dec 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের সেমিফাইনাল থেকে কি বাদ পড়তে চলেছেন লিও মেসি? ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচের আগে হঠাৎই ঘুরপাক খেতে শুরু করেছে প্রশ্নটা। কারণটা জড়িত গত ম্যাচের সঙ্গে। নেদারল্যান্ডস ম্যাচে মেসির আচরণের বিরুদ্ধে নাকি কড়া পদক্ষেপের পথে হাঁটতে পারে ফিফা। এরই মধ্যে আবার জানা গেল, ওই ম্যাচেই মেসির কাছে ‘ধমক’ খাওয়া স্প্যানিশ রেফারিকে নাকি বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ চলতি বিশ্বকাপে আর তাঁকে দেখা যাবে না।

Advertisement

নেদারল্যান্ডসের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে রেফারির উপর মাঠেই মেজাজ হারান লিও মেসি (Lionel Messi)। শান্ত স্বভাবের এলএম টেনের ক্ষুব্ধ চেহারা কার্যত অবাক করে দিয়েছিল গোটা বিশ্বকে। সেই ম্যাচে ১৫টি হলুদ কার্ড দেখিয়ে তীব্র সমালোচনার মুখে পড়েন রেফারি মাতেউ লাহোজ। ‘যাকে তাকে বিশ্বকাপে রেফারি করা উচিত নয়।’ ফিফাকে বার্তা দিয়েছিলেন খোদ মেসি। সেই রেফারিকে বাড়ি ফেরত পাঠাল ফিফা! যদিও স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বিশ্বকাপ শেষ হওয়ার আগেই তাঁর বাড়ি ফিরে যাওয়ার সঙ্গে গত ম্যাচের কোনও সম্পর্ক নেই। আগে থেকেই তা নির্ধারিত ছিল। তবে আর্জেন্টিনার সমর্থক ও নেটিজেনরা এই সিদ্ধান্তকে গত ম্যাচের সঙ্গেই জুড়ে দিচ্ছেন।

[আরও পড়ুন: টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল থেকে বাদ পড়তেই সমর্থকদের রোষানলে বাবর, উঠল ‘জিমবাবর’ ধ্বনি]

কিন্তু শেষ চারের মেগা ম্যাচ থেকে কি বাদ পড়বেন মেসি? টুর্নামেন্টে দুরন্ত ছন্দে রয়েছেন তিনি। দলের সেমিফাইনালে পৌঁছনোর নেপথ্যে বড় ভূমিকা পালন করেছেন মহাতারকা। ফলে তিনি বাদ পড়লে তা আর্জেন্টাইন শিবিরের জন্য হবে বড় ধাক্কা। কিন্তু কেন এ নিয়ে জল্পনা জোড়ালো হয়েছে? আসলে খেলা চলাকালীন বিশৃঙ্খলা, রিজার্ভ বেঞ্চের ফুটবলারদের মাঠে ঢুকে পড়া, বিপক্ষ ফুটবলার এবং কোচদের গালাগালি এবং সর্বোপরি রেফারির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে ফিফার বিরাগভাজন করেছে আর্জেন্টিনা। পরিস্থিতি এত দূর গড়িয়ে গিয়েছে যে, আর্জেন্টিনার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তদন্ত শুরু করেছে ফিফা (FIFA)। তদন্তে দোষী সাব্যস্ত হলে কড়া শাস্তি হতে পারে দল।

রক্ষা পাবেন না এলএম টেনও। তাঁর মাথাতেও ঝুলছে নির্বাসনের খাঁড়া। এবার দেখার শৃঙ্খলাভঙ্গের অভিযোগে স্কালোনির দলকে কী শাস্তি দেয় ফিফা। কবেই বা তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানানো হয়। তবে ফুটবলপ্রেমীদের প্রার্থনা, মেসি যেন নির্বিঘ্নেই সেমিফাইনালে মাঠে নামতে পারেন।

[আরও পড়ুন: সোনাগাছিতে অনলাইন প্রতারণার ফাঁদ, ৯০ হাজার টাকা খোয়ালেন জওয়ান!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement