shono
Advertisement
Sarfira Movie Review

'আম আদমি'র হাত ধরে 'সরফিরা' অক্ষয়ের উড়ান, কেমন হল নতুন ছবি? পড়ুন রিভিউ

বাস্তব অবলম্বনে তৈরি ছবিটি।
Published By: Suparna MajumderPosted: 05:52 PM Jul 12, 2024Updated: 07:58 PM Jul 15, 2024

সুপর্ণা মজুমদার: সময়টা ভালো যাচ্ছে না অক্ষয় কুমারের (Akshay Kumar)। আপ্রাণ চেষ্টা করেও কেরিয়ারে হিটের দেখা নেই। এদিকে আবার করোনার থাবা। যার জেরে অনন্ত-রাধিকার বিয়েতেও যেতে পারলেন না। এর মধ্যেই শুক্রবার মুক্তি পেয়েছে 'সরফিরা' (ira Movie)। বাস্তব অবলম্বনে সাজানো কাহিনি। তার উপরে আবার রিমেক। কিন্তু তাতেও অক্ষয় বিশেষ সুবিধা করে উঠতে পারলেন না। কাটিয়ে উঠতে পারলেন না নিজের অভিনয়ের একঘেয়েমি।

Advertisement

ছবি: ইনস্টাগ্রাম

এয়ার ডেকানের প্রতিষ্ঠাতা জি. আর. গোপীনাথের জীবন অবলম্বনে তামিল ছবি 'সুরারাই পত্তরু' তৈরি করেছিলেন পরিচালক সুধা কোঙ্গারা। প্রযোজনার পাশাপাশি সে ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেন দক্ষিণী তারকা সূরিয়া। সুধাই তৈরি করেছেন হিন্দি ছবি 'সরফিরা'। এই ছবির প্রযোজনাতেও অংশীদার সূরিয়া। তবে মুখ্য চরিত্রে অক্ষয় কুমার (Akshay Kumar)। সিনেমায় তিনি হয়েছেন প্রাক্তন এয়ার ফোর্স ক্যাপ্টেন বীর মাতরে।

বীরের একটাই স্বপ্ন। 'আম আদমি'র জন্য সস্তার বিমান উড়ানের ব্যবস্থা করা। কিন্তু তা কি আর এত সহজ কাজ? সমাজের প্রভাবশালীদের তৈরি করা কাঁটার বেড়া পেরিয়ে স্বপ্নের রানওয়েতে পৌঁছতে হয় বীরকে। এই কাজে তাঁর সর্বক্ষণের সঙ্গী দুই বন্ধু স্যাম, চৈতন্য আর স্ত্রী রানি মাতরে। এই চরিত্রে অভিনয় করেছেন রাধিকা মদন (Radhika Madan)। অক্ষয়ের ছবিতে বরাবর 'লাকি চার্ম' হয়েছেন পরেশ রাওয়াল। তিনি এই ছবিতে খল চরিত্রে। নাম পরেশ গোস্বামী।

[আরও পড়ুন: সৌরভ-প্রান্তিকার ছবির লভ্যাংশ ব্যবহার হবে হাসপাতাল তৈরির কাজে, গল্প কেমন?]

'আম আদমি'র স্বার্থে ছবি করে এর আগে একাধিকবার সাফল্য পেয়েছেন অক্ষয়। কিন্তু এবার বড় একঘেয়ে হয়ে পড়ছেন তিনি। ছবির মুখ্য চরিত্র অক্ষয়। তবে বার বার তাঁকে ছাপিয়ে গিয়েছে পার্শ্ব চরিত্ররা। এক্ষেত্রে দুজনের কথা অবশ্যই বলতে হয়। একজন সীমা বিশ্বাস, অন্যজন রাধিকা মদন। সীমা জাত অভিনেত্রী। এই ছবিতে তিনি বীরের মায়ের ভূমিকায় অভিনয় করেছেন। বীরের বাবার মৃত্যুর দৃশ্য তাঁর সামনে অক্ষয়কে বড়ই দুর্বল মনে হয়েছে।

ছবি: ইনস্টাগ্রাম

রানির ভূমিকায় রাধিকা সংলাপের থেকে বেশি অভিব্যক্তিকে প্রাধান্য দিয়েছেন। আর তাতেই বাজিমাত করেছেন। পরেশ রাওয়ালের ক্ষেত্রেও একথাটি প্রযোজ্য। যে দৃশ্যে বীর ব্যর্থতার যন্ত্রণায় কাতরাচ্ছে, সেখানে তাঁর 'ক্রূর' দৃষ্টি অসম্ভব ভালো। তবে ছবির মেরুদণ্ড অক্ষয়। আর সেটিই দুর্বল। অক্ষয়কে এবার নিজের গতিপথ নিয়ে ভাবতে হবে। তা নাহলে পথ হারানোর সম্ভাবনা প্রবল।


ছবি - সরফিরা
অভিনয়ে - অক্ষয় কুমার, রাধিকা মদন, পরেশ রাওয়াল, সীমা বিশ্বাস, সৌরভ গোয়েল, কৃষ্ণকুমার সুব্রহ্মণ্যম, আর. শরৎকুমার, অনিল চরণজিৎ, সূরিয়া (ক্যামিও)
পরিচালনা - সুধা কোঙ্গারা

[আরও পড়ুন: Anant-Radhika wedding LIVE: ছেলের বরযাত্রীতে সোনার মঙ্গল প্রদীপ হাতে নীতা আম্বানি ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এয়ার ডেকানের প্রতিষ্ঠাতা জি. আর. গোপীনাথের জীবন অবলম্বনে তামিল ছবি 'সুরারাই পত্তরু' তৈরি করেছিলেন পরিচালক সুধা কোঙ্গারা।
  • সুধাই তৈরি করেছেন হিন্দি ছবি 'সরফিরা'। তামিল ছবির নায়ক ছিলেন সূরিয়া। আর হিন্দি ছবির নায়ক অক্ষয় কুমার।
Advertisement