shono
Advertisement
Bidisha Chakraborty

'মেকআপের নামে পিঠে, বুকে হাত বুলিয়ে...', বিস্ফোরক বিদীপ্তার বোন, স্বস্তিকার তীব্র প্রতিক্রিয়া

ফেসবুকের মাধ্যমে জানানো হয়েছে অভিযোগ।
Published By: Suparna MajumderPosted: 11:52 PM Sep 07, 2024Updated: 04:32 PM Sep 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হেমা কমিটির রিপোর্টকে কেন্দ্র করে উত্তাল মালয়ালম চলচ্চিত্র জগৎ। এদিকে বাংলা সিনে ইন্ডাস্ট্রিতে হেনস্তার একাধিক অভিযোগ সামনে আসছে। ইতিমধ্যেই এর বিরুদ্ধে সোচ্চার হয়েছেন ঋতাভরী চক্রবর্তী। এবার এক মেকআপ শিল্পীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য সোশাল মিডিয়ায় করলেন অভিনেত্রীর বিদীপ্তি চক্রবর্তীর বোন তথা সুদীপ্তা চক্রবর্তীর দিদি বিদিশা চক্রবর্তী।

Advertisement

ছবি: ফেসবুক

অভিনেতা বিপ্লবকেতন চক্রবর্তীর মেয়ে বিদিশা। দীর্ঘদিন বাংলার বাইরে ছিলেন তিনি। শহরে ফিরেই ফেসবুকে তিনি প্রশ্ন তোলেন, "ছোট থেকে অনেকগুলো বছর ফিল্ম/টিভি ইন্ডাস্ট্রিতে কাজ করে গেছি। ১৪ বছর অন্য শহরে থাকার পর ফিরে এসেও কাজ করছি। এখন, প্রায় পঞ্চাশ বছর বয়েসে এসেও পুরুষ সহকর্মীর থেকে নিজেকে বাঁচিয়ে রাখার আপ্রাণ চেষ্টা চালিয়ে যেতে হবে?"

[আরও পড়ুন: ‘প্রচণ্ড সম্মানহানি…’, ডিরেক্টর্স গিল্ডকে পালটা অরিন্দম শীলের, আইনি পদক্ষেপের হুঁশিয়ারি]

এর পরই তিনি লেখেন, "সেই পুরনো মুখ এখনও মুখোশ পরে মেকআপ করার নাম করে গায়ে, পিঠে, বুকে, হাত বুলিয়ে যাবে? এত বছরেও পালটালো না? আমার একটাই প্রশ্ন- শুধুমাত্র মহিলা বলেই কি আমরা কাজের জায়গাতেও সুরক্ষিত থাকতে পারব না? (অভিযুক্তর নাম) কি কোনও শাস্তিই হবে না? এর জবাব কে দেবে? টেকনিশিয়ানস গিল্ড, ফেডারেশন কিচ্ছু জানে না? নাকি জেনেও না জানার ভান করেন? 'গরীব' টেকনিশিয়ানের 'পেটে লাথি না মারার' বাহানায় আর কতদিন মহিলাদের বুকে ধাক্কা আর পিঠে হাত বোলানি খেতে হবে?"

নিজের বক্তব্যের শেষে আবার বিদিশা লেখেন, "বলে রাখা প্রয়োজন। ইনি (অভিযুক্ত) কিন্তু মোটেই 'গরীব' নন। বড় বড় হাউসের প্রচুর বিজ্ঞাপন আর হিন্দি ছবির কাজ করেন নিয়মিত।" বিদিশার এই পোস্টেই স্বস্তিকা মুখোপাধ্যায়ের প্রতিক্রিয়া, "সবকটার শাস্তি হোক, আমাদের সময় এসেছে।" প্রসঙ্গত, ইন্ডাস্ট্রিতে যৌন হেনস্তা রুখতে ইতিমধ্যেই ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া (FCTWEI) সুরক্ষা বন্ধু তৈরির কথা ঘোষণা করেছে। তা নিয়ে ইতিমধ্যেই ক্ষোভ প্রকাশ করেছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। "কোনও রাজনৈতিক দলের কেউ যদি বলেন আমাদের সুরক্ষিত রাখবেন, আমরা মেনে নেব না। আমরা মহিলা অভিনেত্রীরা যাঁরা আছি, আমাদের নিজেদের সুরক্ষা আমরা নিজেরা ঠিক করব। আর সারা পশ্চিমবঙ্গের কথা যদি বলতে হয়, তাহলে সরকারের তরফ থেকে বলতে হবে। আর আমাদের ইন্ডাস্ট্রির ক্ষোভের কথা যদি বলি, আমরা অভিনেত্রীরা নিয়ম বানিয়ে নেব। শাসকদলের কেউ এসে আমাদের নিয়ম বানিয়ে দেবে না", মহামিছিলে বলেন অভিনেত্রী।

[আরও পড়ুন: ‘পাপের ঘড়া উলটায়…’, সাসপেন্ড হতেই অরিন্দম শীলকে বিঁধলেন স্বস্তিকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলা সিনে ইন্ডাস্ট্রিতে হেনস্তার একাধিক অভিযোগ সামনে আসছে। ইতিমধ্যেই এর বিরুদ্ধে সোচ্চার হয়েছেন ঋতাভরী চক্রবর্তী।
  • এবার এক মেকআপ শিল্পীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য সোশাল মিডিয়ায় করলেন অভিনেত্রীর বিদীপ্তি চক্রবর্তীর বোন কথা সুদীপ্তা চক্রবর্তীর দিদি বিদিশা চক্রবর্তী।
Advertisement