shono
Advertisement

যোগীরাজ্যের বিশ্ববিদ্যালয়ে হামলা এবিভিপির, উপাচার্যকে মারধরে ২২ অভিযুক্তের বিরুদ্ধে FIR

ছাত্র সংগঠনের বিরুদ্ধে পুলিশের উপরেও হামলার অভিযোগ।
Posted: 12:28 PM Jul 23, 2023Updated: 12:28 PM Jul 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গোরক্ষপুরের দীনদয়াল উপাধ্যায় বিশ্ববিদ্যালয়ে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (AVBP) হামলার ঘটনায় শনিবার ২২ এবিভিপি কর্মীর বিরুদ্ধে এফআইআর (FIR) দায়ের করল পুলিশ। অভিযোগ, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, এমনকী পুলিশকে মারধর করে এবিভিপির সদস্যরা। যদিও পালটা যোগীর পুলিশের বিরুদ্ধে ছাত্র সংগঠনের সদস্যদের হেনস্তার অভিযোগ এনেছে এবিভিপির শীর্ষ নেতৃত্ব। ঠিক কী ঘটেছিল?

Advertisement

একধিক সর্বভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ের আধিকারিকরা দুর্নীতি করছেন বলে অভিযোগ এবিভিপির। প্রতিবাদে গত এক সপ্তাহ ধরেই বিক্ষোভ দেখাচ্ছিল তারা। উপাচার্যের কুশপুত্তলিকা পোড়ানো হয়। যার পর বিক্ষোভরত ছাত্রদের সঙ্গে আলোচনায় বসার প্রতিশ্রুতি দেন উপাচার্য। যদিও ছাত্র সংগঠনের অভিযোগ, শুক্রবার তারা বিশ্ববিদ্যালয়ের শীর্ষ আধিকারিকদের সঙ্গে দেখা করতে চাইলেও তা মানা হয়নি। এর পরেই বিক্ষোভ ঘৃতাহুতি পড়ে। এবিভিপি-র সদস্যেরা উপাচার্যের কার্যালয় ভাঙচুর চালান। এমনকী উপাচার্য এবং অধ্যাপকদের মারধর করা হয় বলেও অভিযোগ।

[আরও পড়ুন: অনলাইন জুয়ার ফাঁদ! ৫ কোটি জিতে ৫৮ কোটি খোয়ালেন ব্যবসায়ী, পলাতক প্রতারক]

বিশ্ববিদ্যালয়ে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। এই সময় পুলিশের উপরেও হামলা চালানো হয় বলে অভিযোগ। এই ঘটনাতেই শনিবার ২২ জন এবিভিপি সদস্যের নামে এফআইআর দায়ের করেছে গোরক্ষপুর পুলিশ। এদিকে শীর্ষ নেতৃত্বে পালটা পুলিশের বিরুদ্ধে তাদের সদস্যদের হেনস্তার অভিযোগ এনেছে। সব মিলিয়ে গেরুয়া শিবিরের হাতেই যোগীরাজ্যের বিশ্ববিদ্যালয়ের উপাচার্জের নিগ্রহের ঘটনায় তুমুল বিতর্ক দানা বেঁধেছে।

[আরও পড়ুন: হিমাচলে দুর্যোগের বলি আরও ৭, একটানা বৃষ্টিতে গুজরাটে ডুবে মৃত্যু অন্তত তিন জনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement