shono
Advertisement

Mamata Banerjee: জাতীয় কর্মসমিতি গঠনের পর চলতি সপ্তাহেই প্রথম বৈঠকের ডাক দিলেন মমতা

এই বৈঠকে দলের অন্যান্য পদাধিকারীদের নাম ঘোষণা হতে পারে বলে অনুমান।
Posted: 09:54 AM Feb 15, 2022Updated: 01:09 PM Feb 15, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানাপোড়েনের মুখে পড়ে দলের সমস্ত পদ অবলুপ্ত করে নতুন জাতীয় কর্মসমিতি গড়ে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নবীন-প্রবীণ সমন্বয়ে ২০ জন সদস্যকে নিয়ে তৈরি হয়েছে ওয়ার্কিং কমিটি (Working Committee)। শনিবার কালীঘাটে জরুরি বৈঠকে শুধুমাত্র ২০ জনের নাম ঘোষণা করা হয়েছিল। পরে পদাধিকারীদের নাম ঘোষণা করা হবে বলে নেত্রী জানিয়েছিলেন। সেইমতো পরের দিন শুধু তিন জন মিডিয়া কো-অর্ডিনেটরের নাম জানানো হয়। 

Advertisement

তবে এবার সম্ভবত বাকি পদাধিকারীদের নামও ঘোষণা করবেন তৃণমূল সুপ্রিমো। আগামী ১৮ তারিখ অর্থাৎ শুক্রবার বিকেল ৪টে নাগাদ কালীঘাটে দলের জাতীয় কর্মসমিতির প্রথম বৈঠকের ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক মহলের অনুমান, এই বৈঠকেই হয়ত তিনি অন্য়ান্য পদাধিকারীদের নাম ঘোষণা করবেন। এই মুহূর্তে দলের সর্বভারতীয় স্তরে কোনও পদই নেই। আপাতত সমস্ত দায়িত্ব জাতীয় কর্মসমিতির এবং শীর্ষে রয়েছেন চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্য়ায় নিজে। 

[আরও পড়ুন: অনেকটাই নিম্নমুখী দেশের কোভিড গ্রাফ, গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ৩০ হাজারেরও কম]

সম্প্রতি দলে ‘এক ব্যক্তি এক পদ’ নিয়ে হাজার টানাপোড়েনের মাঝেই পরিস্থিতি সামলাতে আসরে নামেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। গত শনিবার বিকেলে তিনি দলের সমস্ত শীর্ষ নেতাদের নিয়ে বৈঠকে বসেন। সেখানেই সমস্ত পদের অবলুপ্তি ঘটিয়ে নতুন করে জাতীয় কর্মসমিতি গড়ে দেন। নতুন কর্মসমিতির সদস্যদের নাম ঘোষণা করেন দলের বর্ষীয়ান নেতা পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। দলের সর্বভারতীয় সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া এই কর্মসমিতিতে রয়েছেন মোট ১৯ জন। তবে, পার্থ চট্টোপাধ্যায় মোট ১৬ জনের নাম ঘোষণা করেছেন। পরে পূর্ণাঙ্গ তালিকা নির্বাচন কমিশনের কাছে জমা দেবেন বলে জানিয়েছিলেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। 

[আরও পড়ুন: ভালবাসার দিনে কনের সাজে দেবলীনা, ফের বিয়ে করলেন অভিনেত্রী?]

এর পরদিনই অর্থাৎ রবিবার মিডিয়া কো-অর্ডিনেটর হিসেবে তিনজনের নাম জানানো হয় তৃণমূলের তরফে। অরূপ বিশ্বাস, কুণাল ঘোষ ও  চন্দ্রিমা ভট্টাচার্যকে আনা হয় নতুন দায়িত্বে। কুণাল ঘোষ যদিও আগেও দলের মুখপাত্রের দায়িত্ব সামলেছেন। এবার তাঁর সঙ্গে কাজ করবেন দুই মন্ত্রীও। শুক্রবার জাতীয় কর্মসমিতির প্রথম বৈঠকের ডাক দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। এই বৈঠকে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক থেকে শুরু করে দলের মহাসচিব পর্যন্ত সব পদাধিকারীদের নাম জানাতে পারেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement