shono
Advertisement

Breaking News

Sunderban

উত্তাল সমুদ্র, মাছ ধরার সময়ে ট্রলার উলটে নিখোঁজ সুন্দরবনের মৎস্যজীবী

জানা গিয়েছে, সমুদ্রে মাছ ধরার সময়েই ট্রলারটি হেলে পড়ে যায়। চারজনই পড়ে যান। তিনজনকে উদ্ধার করা হয়েছে।
Published By: Sucheta SenguptaPosted: 02:20 PM Jul 29, 2024Updated: 02:23 PM Jul 29, 2024

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: সমুদ্রের উত্তাল ঢেউয়ে ট্রলার উলটে পড়ে গেলেন সুন্দরবনের চার মৎসজীবী। দিন দুয়েক বাদে তাঁদের তিনজনকে উদ্ধার করা হলেও এখনও নিখোঁজ ১। তাঁর খোঁজে গভীর সমুদ্রে তল্লাশি শুরু করেছে কাকদ্বীপ ফিশারমেন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। প্রশাসনের নজরে আনা হয়েছে বিষয়টি।

Advertisement

জানা গিয়েছে, গত সপ্তাহে কুলতলির (Kultali) শানকিজাহান থেকে গভীর সমুদ্রে মাছ ধরতে বেরিয়েছিল ট্রলার এফবি মা অষ্টমী। শনিবার ভোররাতে কেঁদো দ্বীপের কাছে এফবি মা অষ্টমী নামে ওই ট্রলারটি জাল পেতে মাছ ধরে। সেসময়ই সমুদ্রে (Bay of Bengal) উত্তাল ঢেউ ওঠে। তাতেই ট্রলারটি হেলে পড়ে। ভারসাম্য বজায় রাখতে না পেরে ট্রলার থেকে চারজন মৎস্যজীবীই সমুদ্রে পড়ে যান। আশপাশে মাছ ধরা অন্যান্য ট্রলারের মৎস্যজীবীদের (fishermen) নজরে আসে ঘটনাটি। তাঁরা সঙ্গে সঙ্গে বিপদগ্রস্ত ওই ট্রলারের কাছে ছুটে যান। তল্লাশির পর তিনজন মৎস্যজীবীকে উদ্ধার করা হয়। কিন্তু দুদিন কেটে গেলেও একজনের খোঁজ মিলছে না এখনও।

[আরও পড়ুন: প্রদেশ সভাপতি থেকে সংগঠন, বঙ্গে কোন পথে চলবে কংগ্রেস? দিল্লিতে বৈঠকে বসছে হাইকমান্ড

নিখোঁজ ওই মৎস্যজীবী সুন্দরবন (Sunderban) উপকূল থানার ঝড়খালির বাসিন্দা গোপাল মণ্ডল, বয়স ৪৬ বছর। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, সমুদ্রে পড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে গোপাল তলিয়ে যেতে থাকেন। এখনও উদ্ধার না হওয়ায় তাঁর মৃত্যুর (Death)আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যেই মৎস্যজীবী সংগঠনের পক্ষ থেকে প্রশাসনের নজরে আনা হয়েছে বিষয়টি। খবর পাওয়ার পর থেকে গভীর সমুদ্রে ফের নিখোঁজ মৎস্যজীবীর খোঁজে তল্লাশি শুরু করা হয়েছে বলে জানিয়েছেন কাকদ্বীপ ফিশারমেন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক বিজন মাইতি।

[আরও পড়ুন: সোশাল মিডিয়ায় প্রেম, ২ সন্তানের বাবা প্রেমিকের টানে ভারতে পাক যুবতী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মাছ ধরতে গিয়ে উত্তাল সমুদ্রে হেলে পড়ল ট্রলার।
  • সুন্দরবনের কেঁদো দ্বীপের কাছে দুর্ঘটনা, তিনজন মৎস্যজীবীকে উদ্ধার করা হয়েছে।
Advertisement