shono
Advertisement

২০ ফুট লম্বা, ওজনে ৭০০ কেজি; অতিকায় মাছকে ঘিরে চাঞ্চল্য তুঙ্গে

অতিকায় এই মাছকে ঘিরে কৌতূহল তুঙ্গে। The post ২০ ফুট লম্বা, ওজনে ৭০০ কেজি; অতিকায় মাছকে ঘিরে চাঞ্চল্য তুঙ্গে appeared first on Sangbad Pratidin.
Posted: 01:57 PM Mar 28, 2017Updated: 02:00 PM Dec 26, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অতিকায় এক করাত মাছ বা সফিস উঠে এল এক জেলের জালে। লম্বায় প্রায় ২০ ফুট। ওজনে ৭০০ কেজির কাছাকাছি। অতিকায় এই মাছকে ঘিরে কৌতূহল তুঙ্গে।

Advertisement

মহারাষ্ট্রের সিন্ধুদূর্গ জেলায় বিজয়দূর্গ জেলায় পাওয়া যায় মাছটিকে। মুনির মজওয়ার নামে এক জেলের জালে উঠে আসে মাছটি। অতিকায় মাছ জালে পড়ায় বেশ চমকে ওঠেন তিনি। এর আগেও বড় আকৃতির মাছ ধরার অভিজ্ঞতা হয়েছে তাঁর। কিন্তু এতবড় মাছ জালে ওঠা সহজ নয়। তাঁর ধারণা, কোনও কারণে মাছটি আহত হয়েছে। নাহলে এরকম মাছ জাল কেটে পালাতে খুব চেষ্টা করত। জনা পাঁচেক লোকের চেষ্টায় তবে মাছটিকে সৈকতে তোলা সম্ভব হয়। পরে মৃত্যু হয় মাছটির।

সিন্ধু দুর্গ জেলার কালেক্টর এ ঘটনা সত্যাতা নিশ্চিত করেছেন। অতিকায় এই সফিস বেশ বিরল প্রকৃতির। সাধারণ এই ধরনের মাছের নাকের অংশ করাতের আকৃতির হয় বলেই একে সফিস বলা হয়। তবে এতবড় সফিস সচরাচর দেখা যায় না। এমনিতেই বিজয়দূর্গ ডলফিনের জন্য বিখ্যাত। সেখানেই এই অদ্ভুতদর্শন মাছকে নিয়ে এখন কৌতূহল তুঙ্গে। মৃত মাছটিকেই এখন অনেকে দেখতে আসছেন। এই প্রজাতির মাছ এখন আর সহজে দেখা যায় না। স্থানীয়রা জানাচ্ছেন, বছর কুড়ি আগেও এই প্রজাতির মাছ পাওয়া সহজেই চোখে পড়ত। কিন্তু এক দশকে এই ধরনের মাছ আর প্রায় দেখাই যায়না।  বিপদগ্রস্ত সামুদ্রিক প্রাণীর তালিকাতেও আছে এই প্রজাতির মাছ।

The post ২০ ফুট লম্বা, ওজনে ৭০০ কেজি; অতিকায় মাছকে ঘিরে চাঞ্চল্য তুঙ্গে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার