shono
Advertisement
Thali

মাত্র ৯০ টাকায় একুশ পদের থালি! কোথায় মিলছে?

থালিতে ভাজা-য় থাকে প্রায় ১০ রকমের পদ।
Published By: Paramita PaulPosted: 02:19 PM Jun 25, 2024Updated: 02:19 PM Jun 25, 2024

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: শহর পুরুলিয়া নয়, জঙ্গলমহল বান্দোয়ানের একটি হোটেলে ২১টি পদ দিয়ে ৯০ টাকার নিরামিষ থালি সবার নজর কেড়েছে। বান্দোয়ান বাসস্ট্যান্ডের কাছে একটি হোটেল এই দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারেও মাত্র ৯০ টাকায় ২১ রকমের পদ দিয়ে দুপুরের আহার তুলে দিচ্ছে! ৯০ টাকায় ওই ভেজ থালির স্বাদ নিতে বান্দোয়ান বাসস্ট্যান্ড লাগোয়া ওই হোটেলে ফি দিন ভিড় হয়। কিন্তু দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে এত পদ দিয়ে ভেজ থালি কীভাবে দিতে পারছে হোটেল কর্তৃপক্ষ?

Advertisement

ওই হোটেলের মালিক চিত্তরঞ্জন মাহাতোর কথায়, "ইচ্ছা থাকলে সব সম্ভব। একেবারে সামান্য লাভ নিয়ে বেশি মানুষকে হোটেলে নিয়ে এসে আপ্যায়ন করে আমরা লাভের মুখ দেখি। এটাই আমাদের ইচ্ছা।"

[আরও পড়ুন: ‘গণতন্ত্রকে ধ্বংস করে ভালোবাসা দেখাচ্ছে!’ জরুরি অবস্থার ৪৯ বছরে কংগ্রেসকে নিশানা মোদির]


ওই থালিতে ভাজা-য় থাকে প্রায় ১০ রকমের পদ। বিভিন্ন মরশুম অনুযায়ী ভাজা থাকে। যেমন আলু, বেগুন, উচ্ছে, পটল, কুদরি, কাঁচকলা, ফুলকপি, পেঁয়াজকলি, কুমড়ো, ঢেঁড়শ। আরও কত কী! ভাজার মতো তরকারিতেও থাকে একাধিক পদ। মরশুমি সবজি দিয়ে সাজানো হয় গোটা থালি। তাছাড়া যে সবজি মূলত গ্রীষ্মকালীন হয়ে থাকে সেই সবজিকে শীতেও ওই থালিতে তুলে ধরে চমক দেয় ওই হোটেল কর্তৃপক্ষ। একইভাবে শীতকালেও গ্রীষ্মকালীন সবজি দিয়ে থালিতে তুলে ধরা হয়। যেমন পটল ও ঢেঁড়স দিয়ে তরকারি। একইভাবে গ্রীষ্মকালেও ফুলকপি ও বাঁধাকপি।

সেইসঙ্গে আলু পোস্ত এখানকার স্পেশাল। এছাড়া মাঝেমধ্যে মুগ, মুসুর ডাল ছাড়াও ওই ভেজ থালির পাতে দেওয়া হয় পাঁচমিশালি ডালও। পর্যটক-সহ জঙ্গলমহলের মানুষজনদের রসনা তৃপ্তিতেই ওই হোটেল কর্তৃপক্ষের ভেজ থালিতে এমন পদ।

[আরও পড়ুন: অতিশীর পাশে সাগরিকা-মহুয়ারা, AAP মন্ত্রীর অনশনে TMC প্রতিনিধি দল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জঙ্গলমহল বান্দোয়ানের একটি হোটেলে ২১টি পদ দিয়ে ৯০ টাকার নিরামিষ থালি সবার নজর কেড়েছে।
  • ৯০ টাকায় ওই ভেজ থালির স্বাদ নিতে বান্দোয়ান বাসস্ট্যান্ড লাগোয়া ওই হোটেলে ফি দিন ভিড় হয়।
  • ওই থালিতে ভাজা-য় থাকে প্রায় ১০ রকমের পদ।
Advertisement