shono
Advertisement

Breaking News

Anwar Ali

রবিবার ইস্টবেঙ্গল জার্সিতে আনোয়ার, শুনানি শেষের আগেই অনুমতি দিল ফেডারেশন

‘সংবাদ প্রতিদিন’-এর খবরে সিলমোহর।
Published By: Biswadip DeyPosted: 10:04 PM Sep 19, 2024Updated: 10:04 PM Sep 19, 2024

স্টাফ রিপোর্টার: বিষয়টা নিয়ে মোটামুটি নিশ্চয়তা ছিলই। অবশেষে সেটাই সত্যি হল। ইস্টবেঙ্গলকে দারুণ স্বস্তি দিয়ে ফেডারেশনের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি জানিয়ে দিল আপাতত ইস্টবেঙ্গলের হয়ে খেলতে পারবেন আনোয়ার আলি। রবিবারই কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ইস্টবেঙ্গলের জার্সিতে অভিষেক হতে চলেছে তাঁর।

Advertisement

বৃহস্পতিবার কমিটির তরফে জানানো হয়েছে, আনোয়ার ইস্যুতে পরবর্তী শুনানি আগামী ৩০ সেপ্টেম্বর। তার আগে লাল-হলুদের হয়ে ম্যাচ খেলতে পারবেন তারকা ডিফেন্ডার। শাস্তি ঘোষণার আগে পর্যন্ত আনোয়ার যে খেলার অনুমতি পেতে চলেছেন তা আগেই জানিয়েছিল ‘সংবাদ প্রতিদিন’। সেই খবরেই এবার মিলল সিলমোহর।

তবে লাল-হলুদ শিবির একরকম নিশ্চিতই ছিল আনোয়ার অনুমতি পাবেন। যার প্রতিফলন দেখা গিয়েছে এদিন লাল-হলুদের অনুশীলনেও। বিকেলে যুবভারতীর প্র্যাকটিস গ্রাউন্ডে কোচ কার্লেস কুয়াদ্রাত আনোয়ারকে কেন্দ্র করেই রক্ষণ ঠিক করার অনুশীলন চালিয়ে গেলেন। অবশ্য ডুরান্ডের সময় থেকেই কিন্তু ইস্টবেঙ্গলে অনুশীলন করে চলেছেন আনোয়ার। যদিও ওই প্রতিযোগিতা কিংবা আইএসএলের প্রথম ম্যাচে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে ম্যাচের স্কোয়াডে তাঁকে রাখেননি কোচ। তবে খেলার নিশ্চয়তা না থাকলেও দলের সঙ্গে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। 

অনুশীলনে নিজেদের মধ্যে দু’টো দল করে সিচুয়েশন প্র্যাকটিসের ক্ষেত্রেও আনোয়ারকে রাখা হত রিজার্ভ বেঞ্চে থাকতে চলা ফুটবলারদের সঙ্গে। ম্যাচ খেলার নিশ্চয়তা না থাকার জন্যই হয়তো অনুশীলনে প্রথম দলে রাখা হয়নি তাঁকে। যদিও এদিন দেখা গেল হেক্টর ইউস্তের সঙ্গে আনোয়ারকেই সেন্ট্রাল ডিফেন্সে খেলাচ্ছেন কুয়াদ্রাত। যা থেকে পরিষ্কার, রবিবার কেরালার বিরুদ্ধে এই জুটিই শুরু করবেন লাল-হলুদ জার্সিতে।

গত মরশুমে মোহনবাগানের হয়ে দুরন্ত পারফর্ম করেছে এই জুটি। এমনকি লিগের সেরা একাদশেও ছিলেন তাঁরা। সবুজ-মেরুনের পর এবার ইস্টবেঙ্গলেও শুরু হতে চলেছে হেক্টর-আনোয়ারের যুগ। এমনিতে মরশুমের শুরু থেকেই রক্ষণ নিয়ে রীতিমতো চাপে রয়েছেন কুয়াদ্রাত। ডুরান্ডে শিলং লাজং তো বটেই, পরে এসিএল ২-এর যোগ্যতা অর্জন পর্বেও আলটিন আসির এবং আইএসএলের প্রথম ম্যাচে বেঙ্গালুরুর বিরুদ্ধে রক্ষণের ভুলেই হারতে হয়েছে তাঁর দলকে। সেই সঙ্গেই চোট সমস্যায় দলের সব ডিফেন্ডারকে হাতে পাচ্ছেন না কুয়াদ্রাত। লালচুংনুঙ্গা লাল কার্ড দেখে কেরালা ম্যাচে নেই। এখনও ম্যাচ ফিট হননি দুই সাইড ব্যাক নিশু কুমার এবং প্রভাত লাকড়া। দু’জনেই আপাতত রিহ্যাব করছেন। যা পরিস্থিতি তাতে কেরালার বিরুদ্ধে মহম্মদ রাকিপের খেলা নিয়েও প্রশ্ন রয়েছে। এদিন দলের সঙ্গে ওয়ার্ম আপ করার পর কিছুক্ষণ ফিজিওর অধীনে রিহ্যাব করে মাঠ ছাড়লেন তিনি। ফলে রাইট ব্যাক হিসাবে গুরসিমরত সিং গিলতে তৈরি করতে প্রাণপাত করছেন কুয়াদ্রাত।

এই অবস্থায় আনোয়ারকে পাওয়ায় খবর নিশ্চিতভাবেই চিন্তা কমাবে তাঁর। কারণ এই তরুণ ডিফেন্ডার খেললে সেন্ট্রাল ডিফেন্সে জোড়া বিদেশি খেলানোর প্রয়োজন হবে না। ফলে কেরালা ম্যাচে মাদিহ তালালকে শুরু থেকেই খেলাতে পারবে ইস্টবেঙ্গল। আপাতত তাই রবিবাসরীয় ম্যাচের দিকে তাকিয়ে কোচ তো বটেই, সমর্থকরাও। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ইস্টবেঙ্গলের জার্সিতে অভিষেক হতে চলেছে আনোয়ার আলির।
  • ফেডারেশনের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির তরফে জানানো হয়েছে, ৩০ সেপ্টেম্বর আনোয়ার ইস্যুতে পরবর্তী শুনানি হবে।
  • তার আগে আপাতত লাল-হলুদের হয়ে খেলতে পারবেন তিনি।
Advertisement