shono
Advertisement
East Bengal

থামল ইস্টবেঙ্গলের জয়রথ, ডার্বির পরের ম্যাচেই কাস্টমসের সঙ্গে ড্র লাল-হলুদের

লিগের অন্য ম্যাচে ভবানীপুর ২-০ গোলে হারাল রেনবোকে। 
Published By: Arpan DasPosted: 05:01 PM Jul 16, 2024Updated: 06:01 PM Jul 16, 2024

ইস্টবেঙ্গল: ০
কাস্টমস: ০
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:
ডার্বিতে যে দল জেতে, তার পরের ম্যাচে সেই দল জিততে পারে না। এটাই ময়দানের পুরনো প্রবাদ। আগের ম্যাচেই মোহনবাগানকে হারিয়েছিল ইস্টবেঙ্গল (East Bengal)। কিন্তু এদিন 'প্রবাদ' মেনেই জয় অধরা রইল লাল-হলুদের কাছে। কলকাতা লিগে (Calcutta Football League) ক্যালকাটা কাস্টমসের কাছে গোলশূন্য ড্র করেই থামতে হল তাদের। 

Advertisement

ডার্বিতে লাল-হলুদ কোচ বিনো জর্জ যে দল নামিয়েছিলেন, তার সঙ্গে এদিনের দলে বেশ তফাৎ। কার্ড সমস্যায় নেই জাস্টিন। গোলপোস্টের তলায় দেবজিতের জায়গায় ফিরেছেন আদিত্য পাত্র। চোটের জন্য দলে ছিলেন না মহম্মদ রোশাল। কিন্তু তাতে খুব একটা ধার কমেনি ইস্টবেঙ্গলের। শুরু থেকেই আক্রমণের ঝড় তোলেন তন্ময়রা। ম্যাচের দুমিনিটের মাথায় বক্সে বল নিয়ে ঢুকে যান জেসিন। রেফারি যদিও অফসাইডের পতাকা তোলেন। ৫ মিনিটে ফের আক্রমণ। বাঁদিক থেকে হীরা মণ্ডল-জেসিনের জুটি বারবার পরীক্ষা নিচ্ছিল কাস্টমস ডিফেন্সের। রাহুল-বিশ্বজিতরা যেমন রক্ষণ সামলাচ্ছিলেন, তেমনই গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছিলেন গোলকিপার শুভম সেন। তাতেও সুযোগ এসেছিল মুশারফের কাছে। বক্সের উপর দিয়ে বল উড়িয়ে দেন। কাস্টমসের পালটা কাউন্টার অ্যাটাক বাঁচাতে গিয়ে হলুদ কার্ড দেখেন সঞ্জীব। রবি হাঁসদার ফ্রি কিক থেকে গোলের পাশ দিয়ে বেরিয়ে যায়। আর প্রথমার্ধের একেবারে শেষের দিকে গোলের সুযোগ এসেছিল ইস্টবেঙ্গলের মনোতোষের কাছেও।

[আরও পড়ুন: ইউরো ফাইনালে হারের জের! ইংল্যান্ডের কোচের পদ ছাড়লেন গ্যারেথ সাউথগেট]

দ্বিতীয়ার্ধে বাধ্য হয়েই সায়ন, বিষ্ণুদের নামান বিনো জর্জ। তা সত্ত্বেও গোলের মুখ খুলতে পারেনি ইস্টবেঙ্গল। বরং ৬৬ মিনিটে গোলের সুযোগ এসে যায় কাস্টমসের কাছে। আরও একটি ফ্রি কিক কাজে লাগাতে ব্যর্থ হয় তারা। রণজয়ের শট থামিয়ে দেয় ইস্টবেঙ্গল ডিফেন্স। তুলনায় আক্রমণে অনেকটাই ছন্নছাড়া দেখাল সায়নদের। সংযুক্তি সময়ে গোলকিপারকে একা পেয়েও ব্যর্থ বিষ্ণু। শেষ পর্যন্ত কাস্টমস রক্ষণের প্রাচীর ভাঙতে পারল না তারা। পর পর তিন ম্যাচ জয়ের পর ড্র করেই সন্তুষ্ট থাকতে হবে লাল-হলুদ বাহিনীকে। 

লিগের অন্য ম্যাচে ভবানীপুর ২-০ গোলে হারাল রেনবোকে। 

[আরও পড়ুন: ভাঙতে পারে হার্দিকের স্বপ্ন! টি-টোয়েন্টির নেতৃত্বে বোর্ডের বিবেচনায় অন্য নাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ডার্বিতে যে দল জেতে, তার পরের ম্যাচে সেই দল জিততে পারে না। এটাই ময়দানের পুরনো প্রবাদ।
  • আগের ম্যাচেই মোহনবাগানকে হারিয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু এদিন 'প্রবাদ' মেনেই জয় অধরা রইল লাল-হলুদের কাছে।
  • ক্যালকাটা কাস্টমসের কাছে গোলশূন্য ড্র করেই থামতে হল তাদের।
Advertisement