shono
Advertisement
East Bengal

'প্রফেসরে'র বিদায়, ইস্টবেঙ্গলের দায়িত্ব থেকে সরলেন কুয়াদ্রাত

আপাতত কোচের দায়িত্ব সামলাবেন বিনো জর্জ।
Published By: Arpan DasPosted: 12:19 PM Sep 30, 2024Updated: 01:17 PM Sep 30, 2024

দুলাল দে: ইস্টবেঙ্গল কোচের পদ থেকে সরলেন কার্লেস কুয়াদ্রাত। টানা হারে এমনিতেও চাপের মধ্যে ছিলেন তিনি। এদিন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর পদত্যাগের ব্যাপারে জানিয়ে দেওয়া হয়। আপাতত কোচের দায়িত্ব সামলাবেন বিনো জর্জ। 

Advertisement

এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২ ও ডুরান্ড কাপ, শক্তিশালী দল গড়েও বিদায় নিতে হয়েছে। আশাভরসা বলতে ছিল আইএসএল। সেখানে টানা তিন ম্যাচ হারতে হয়েছে। দলের মধ্যেও নানা সমস্যার খবর শোনা যাচ্ছিল। সব মিলিয়ে প্রবল চাপে ছিলেন কুয়াদ্রাত। তার মধ্যে ঘরের মাঠে গোয়ার কাছে হারের পর শুনতে হয়েছে 'গো ব্যাক' স্লোগান। যাঁকে এতদিন 'প্রফেসর' বলে ডাকতেন, তাঁর বিদায় চাইছিলেন ভক্তরা। অবশেষে ইস্টবেঙ্গলের সঙ্গে সম্পর্ক ছিন্ন হল কুয়াদ্রাতের।

দলের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে এদিন কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন কুয়াদ্রাত। সেখানে তিনিই পদত্যাগের ইচ্ছা প্রকাশ করেছিলেন। তার পরই ইস্টবেঙ্গলের তরফ থেকে সেই বিষয়ে ঘোষণা করা হয়। জানানো হয়, ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট সুপার কাপ চ্যাম্পিয়ন করা ও দীর্ঘদিন পর এশিয়ার প্রতিযোগিতায় যোগদানের কৃতিত্বের জন্য ধন্যবাদ জানায়। তাঁকে ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানানো হয়। গত মরশুমে কুয়াদ্রাতের অধীনে সুপার কাপ জিতেছিল ইস্টবেঙ্গল। আইএসএলের সুপার সিক্সে ওঠার আশাও তৈরি হয়েছিল। সব মিলিয়ে নতুন মরশুমে তাঁকে নিয়ে অনেক আশাভরসা ছিল সমর্থকদের। সেই অনুযায়ী তালাল, দিয়ামান্তাকোস, আনোয়ারকে দলে নেওয়া হয়। কিন্তু আইএসএলে হারের হ্যাটট্রিকের পরই বিদায় নিতে হল কুয়াদ্রাতকে। 

আপাতত অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব সামলাবেন বিনো জর্জ। কলকাতা লিগের দায়িত্ব ছাড়াও লাল-হলুদের সহকারী কোচও তিনি। বিশেষ করে বিনোর অধীনে কলকাতা লিগে দুরন্ত ফুটবল উপহার দিয়েছে লাল-হলুদের ছোটরা। ইস্টবেঙ্গলের তরফ থেকে ভক্তদের আবেদন করা হয়েছে, বিনো জর্জকে পূর্ণ সমর্থন করতে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইস্টবেঙ্গল কোচের পদ থেকে সরলেন কার্লেস কুয়াদ্রাত।
  • টানা হারে এমনিতেও চাপের মধ্যে ছিলেন তিনি।
  • এদিন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর পদত্যাগের ব্যাপারে জানিয়ে দেওয়া হয়।
Advertisement