shono
Advertisement
Emi Martinez

ক্যামেরাম্যানকে চড়, মাঠে অভব্য আচরণ, ২ ম্যাচে নিষিদ্ধ আর্জেন্টিনার গোলকিপার এমি মার্টিনেজ

ফিফার সিদ্ধান্তের বিরোধিতা করেছে আর্জেন্টিনার ফুটবল সংস্থা।
Published By: Arpan DasPosted: 07:48 PM Sep 28, 2024Updated: 09:15 PM Sep 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমি মার্টিনেজ আর বিতর্ক যেন একই মুদ্রার এপিঠ-ওপিঠ। বিশ্বকাপ জয়ের মঞ্চেও অশালীন অঙ্গভঙ্গি করে একপ্রস্থ বিতর্ক বাঁধিয়ে ছিলেন। এবার ফের সমস্যায় আর্জেন্টিনার গোলকিপার। ফুটবল মাঠে আপত্তিকর আচরণের জন্য ২ ম্যাচে নির্বাসিত হলেন মার্টিনেজ। কলম্বিয়া বিরুদ্ধে ম্যাচের পর এক ক্যামেরাম্যানকে চড় মারা ও চিলির বিরুদ্ধে ম্যাচের পর অশালীন অঙ্গভঙ্গির জন্য এই সিদ্ধান্ত নেয় ফিফা।

Advertisement

চলতি মাসের শুরুর দিকে বিশ্বকাপ কোয়ালিফাইং রাউন্ডের খেলায় চিলির বিরুদ্ধে ঘরের মাঠে ৩-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা। কোপা আমেরিকা জেতার পর সেটাই ছিল ঘরের মাঠে তাঁদের প্রথম ম্যাচ। তার পর ট্রফি নিয়ে অশালীন আচরণ করেন 'ডিবু' মার্টিনেজ।

পরের ম্যাচ ছিল কলম্বিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচে ২-১ ব্যবধানে হারে নীল-সাদা জার্সিধারীরা। ম‌্যাচের পর মার্টিনেজের বিরুদ্ধে থাপ্পড় মারার অভিযোগ আনেন এক ক‌্যামেরাম‌্যান। ক্যামেরাম্যান জন জ্যাকসনের মত ছিল, অকারণেই তাঁকে আক্রমণ করেন মার্টিনেজ। তখনই তাঁর পরিকল্পনা ছিল ফিফায় যাওয়ার। দুইয়ে মিলে ২ ম্যাচের নির্বাসন ভোগ করতে হবে মেসির দেশের গোলকিপারকে।

অর্থাৎ ১০ অক্টোবর ভেনেজুয়েলা ও ১৫ অক্টোবর বলিভিয়ার বিরুদ্ধে ম্যাচে তেকাঠির নীচে থাকবেন না মার্টিনেজ। ফিফার সিদ্ধান্তের অবশ্য তীব্র বিরোধিতা করেছে আর্জেন্টিনা ফুটবল সংস্থা। তাদের বক্তব্য, "এটাও উল্লেখ করা উচিত, আর্জেন্টিনার ফুটবল সংস্থা ফিফার শৃঙ্খলা কমিটির এই সিদ্ধান্তের সঙ্গে সম্পূর্ণ ভিন্নমত পোষণ করে।" তবে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাস্টন ভিলার হয়ে খেলতে মার্টিনেজের কোনও বাধা নেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এমি মার্টিনেজ আর বিতর্ক যেন একই মুদ্রার এপিঠ-ওপিঠ।
  • বিশ্বকাপ জয়ের মঞ্চেও অশালীন অঙ্গভঙ্গি করে একপ্রস্ত বিতর্ক বাঁধিয়ে ছিলেন। এবার ফের সমস্যায় আর্জেন্টিনার গোলকিপার।
  • ফুটবল মাঠে আপত্তিকর আচরণের জন্য ২ ম্যাচ নির্বাসিত হলেন মার্টিনেজ।
Advertisement