shono
Advertisement
ISL 2024

মোহনবাগানের সামনে সুনীলের বেঙ্গালুরু, রক্ষণ সামলে তিন পয়েন্ট পাওয়াই লক্ষ্য মোলিনার

নিজের গোল-অ্যাসিস্টের থেকেও দলের জয় মুখ্য, স্পষ্ট বার্তা দিমিত্রির।
Published By: Arpan DasPosted: 02:07 PM Sep 28, 2024Updated: 02:07 PM Sep 28, 2024

স্টাফ রিপোর্টার : আইএসএলের প্রথম দু’ম্যাচে চার গোল খেয়েছে দল। প্রথম ম্যাচে দু’গোলে এগিয়ে গিয়েও জয় আসেনি। গত ম্যাচে আবার দু’বার পিছিয়ে পড়েও তিন পয়েন্ট ছিনিয়ে নিয়েছে দল। আর শনিবার তৃতীয় ম্যাচে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে ফুটবলারদের সেই মরণপণ লড়াইকেই হাতিয়ার করছেন মোহনবাগান কোচ জোসে মোলিনা।
ঘরের মাঠে নর্থ-ইস্ট ম্যাচ দিয়ে জয়ের সরণিতে ফিরেছে মোহনবাগান। ডুরান্ড কাপ ফাইনালে ‘হাইল্যান্ডার্স’ ব্রিগেডের কাছে হারতে হয়েছিল। আর সেই দলকে হারিয়েই এবার আইএসএলে প্রথম জয়টা পেয়েছে সবুজ-মেরুন শিবির। পরপর দু’ম্যাচে দু’টো করে গোল হজম করার পর ডিফেন্স নিয়ে নিজের মনোভাব গোপন করেননি মোলিনা। সবুজ-মেরুন কোচ ম্যাচ শেষে বলেছিলেন, “প্রতিপক্ষ আমাদের ডিফেন্স ভাঙার চেষ্টায় সফল হয়েছে। এভাবে গোল খেয়ে আমি যে খুশি নই, তা আগেও বলেছি। আমাদের ডিফেন্ডাররা শেষ মিনিট পর্যন্ত লড়াই করেছে। তা অস্বীকার করার উপায় নেই। তবে আমাদের আরও উন্নতি করতে হবে।” লিগে নিজেদের প্রথম অ্যাওয়ে ম্যাচে নামার আগে যে সেই ডিফেন্সের উপরেই তিনি ভরসা রাখছেন, তা স্পষ্ট করে দিয়েছেন মোলিনা। চোট না সারায় ডিফেন্ডার আলবার্তো রড্রিগেজ যে দলের সঙ্গে বেঙ্গালুরু যাচ্ছেন না, তা আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। তবে তাঁর পরিবর্তে সপ্তম বিদেশি হিসাবে স্কোয়াডে থাকা নুনো রেইসকে আইএসএলে নথিভুক্ত করার জল্পনা উড়িয়ে দিয়েছেন মোলিনা। শুক্রবার দলের সঙ্গে বেঙ্গালুরু গেলেও নুনো খেলবেন না। ফলে নর্থ-ইস্ট ম্যাচে মাঠে নামা প্রথম একাদশে বদলের বিশেষ সম্ভাবনা নেই।
আসলে আলবার্তো না থাকায় ডিফেন্স নিয়ে পরীক্ষানিরীক্ষার তেমন সুযোগ নেই মোলিনার সামনে। বেঙ্গালুরু যাওয়ার আগে সেকথা স্বীকারও করছেন তিনি। বলছেন, “আলবার্তো নেই। ফলে ডিফেন্সে তেমন রদবদলের সুযোগ নেই আমার কাছে। তবে শেষ ম্যাচে আমাদের ডিফেন্স বেশ ভালোই খেলেছে।” শেষ ম্যাচে নর্থ-ইস্টের বিরুদ্ধে শুধু গোল ঠেকানোই নয়, গোল করেওছেন দুই ডিফেন্ডার। শুভাশিস বসু-দীপেন্দু বিশ্বাসদের সেই ফর্ম ভরসা দিচ্ছে মোলিনাকে। এর আগে ডুরান্ডে সুনীল ছেত্রীদের বিরুদ্ধে দু’গোলে পিছিয়ে থেকেও সমতা ফিরিয়ে টাইব্রেকারে ম্যাচ জিতেছে মোহনবাগান। সেই অভিজ্ঞতা থেকে মোলিনার বার্তা, “বেঙ্গালুরু শক্তিশালী দল। ওদের স্কোয়াডে বেশ কিছু ভালো ফুটবলার আছে। ডুরান্ডে আমাদের বিরুদ্ধে ভালো খেলেছে ওরা। তবে আমরা ৩ পয়েন্টের লক্ষ্যেই নামব। আসলে ম্যাচ ঘরের মাঠে হোক বা বাইরের মাঠে, আমাদের দর্শন বদলায় না।” প্রথম দু’ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে লিগ টেবলে ভালো জায়গায় আছে বেঙ্গালুরু। শেষ ম্যাচে জোড়া গোলও করেছেন সুনীল। যা নিশ্চিতভাবেই ভাবনা কমাবে বেঙ্গালুরু কোচ জেরার্ড জারাগোজার।
শেষ ম্যাচে সবুজ-মেরুন জার্সিতে অভিষেক হয়েছে জেমি ম্যাকলারেনের। তবে বেঙ্গালুরুর বিরুদ্ধেও অজি বিশ্বকাপারকে পরিবর্ত হিসাবে খেলানোর পথেই হাঁটতে চলেছেন মোলিনা। তাঁর বক্তব্য, “জেমি পরিশ্রম করছে দলের সঙ্গে মানিয়ে নিতে। শেষ ম্যাচে ১৫ মিনিট খেলেছে, গোলও পেতে পারত। তবে ফরোয়ার্ড লাইনে আমাদের অনেক বিকল্প আছে। দিমিত্রি পেত্রাতোস, জেসন কামিংসরা আছে। চার ফরোয়ার্ড নিয়ে খেলা সম্ভব না।” এরমধ্যে দিমিত্রি নিজের চেনা ফর্মের ধারেকাছেও নেই। তবে তা নিয়ে চাপ অনুভব করছেন না এই অজি বিশ্বকাপার। বলছেন, “চাপ আমার কাছে ইতিবাচক বিষয়। তবে নিজের গোল-অ্যাসিস্টের থেকেও দলের জয় আমার কাছে মুখ্য।” কোচের পরামর্শমতো খেলে বেঙ্গালুরুর বিরুদ্ধে তিন পয়েন্ট পাওয়াই যে লক্ষ্য, তা স্পষ্ট করে দিয়েছেন দিমিত্রি।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইএসএলের প্রথম দু’ম্যাচে চার গোল খেয়েছে দল। প্রথম ম্যাচে দু’গোলে এগিয়ে গিয়েও জয় আসেনি।
  • গত ম্যাচে আবার দু’বার পিছিয়ে পড়েও তিন পয়েন্ট ছিনিয়ে নিয়েছে দল।
  • শনিবার তৃতীয় ম্যাচে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে ফুটবলারদের সেই মরণপন লড়াইকেই হাতিয়ার করছেন মোহনবাগান কোচ জোসে মোলিনা।
Advertisement